পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি : রাজবাড়ী জেলার পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সম্মেলন কক্ষে গত সোমবার সকালে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (১ম রাউন্ড) পালন উপলক্ষে উপজেলা পর্যায়ে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়। পাংশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মো. নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল ইসলাম বক্তব্য রাখেন।

সভায় অন্যান্যের মধ্যে পাংশা উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার খোন্দকার মো. সফিকুল ইসলাম, পাংশা মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) কাজী জিল্লুর রহমান, উপজেলা শিক্ষা অফিসার মো. বছির উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস.এম নাসিম আখতার, ইমাম কমিটির সভাপতি খোন্দকার মো. আব্দুল হালিম, পাংশা প্রেসক্লাবের সভাপতি মো. মোক্তার হোসেন ও পাংশা উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. জহুরুল ইসলাম প্রমূখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠান উপস্থাপনা করেন পাংশা উপজেলা সেনেটারী ইন্সপেক্টর মো. তৈয়বুর রহমান। অনুষ্ঠানে মানবশরীরে ভিটামিন ‘এ’-এর অভাবজনিত সমস্যা এবং করণীয় বিষয়ে প্রজেক্টরের মাধ্যমে তথ্যচিত্র উপস্থাপন করেন অনুষ্ঠানের সভাপতি পাংশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মো. নুরুল ইসলাম। অনুষ্ঠানে বক্তাগণ আগামী ১৪ জুলাই অনুষ্ঠিতব্য জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন শান্তিপূর্ণ পরিবেশে উদযাপনে স্ব-স্ব অবস্থান থেকে সহযোগিতা প্রদানের অভিমত ব্যক্ত করেন।

সভায় জানানো হয়, জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের জন্য ২৬৪টি টিকাদান কেন্দ্র স্থাপন করা হবে। ক্যাম্পেইনে ৬-১১ মাস বয়সী প্রায় ৩ হাজার শিশুকে ১টি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী প্রায় ২৪ হাজার শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। সভায় স্বাস্থ্য বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।


(এমএইচ/এসপি/জুলাই ১০, ২০১৮)