কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ার মিরপুর উপজেলায় এক সরকারী কর্মচারীর বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে কতিপয় স্বার্থানেস্বী মহল। উক্ত সরকারী কর্মচারীর নাম বনি আমিন। সে বর্তমানে বাংলাদেশ বেতারের রাজশাহী অফিসে এমএলএসএস পদে কর্মরত রয়েছে। 

উপজেলার রামনগর গ্রামের তার চাচাতো ভাই চাঁদ আলী, আব্দুর রকিব, কামাল উদ্দিন, মহির উদ্দিন, মিজানুর, সাইদুল, টিপু, দিপু, জামাল, মোমরাজ, আনাদুলের নামে মিথ্যা ও বানোয়াট ভাবে মাদক ব্যবসায়ী সাজানোর চেষ্টা করছেন উক্ত মহল। স্থানীয়রা জানান, বনি আমিন বর্তমানে রাজশাহী বেতারে কাজ করেন। তিনি সেখানেই থাকেন। এছাড়া তিনি যখন বাড়ীতে আসেন তখন তিনি এলাকায় গরিব ও অসহায়দের পাশে দাড়ান।

তিনি একজন সমাজসেবক নামেও পরিচিত। এছাড়া চাঁদ আলী, আব্দুর রকিব, কামাল উদ্দিন, মহির উদ্দিন, মিজানুর, সাইদুল, টিপু, দিপু এরা সকলেই এলাকার উন্নয়নমুলক কর্মকান্ডে জড়িত। তবে স্থানীয়রা আরো জানায়, চাঁদ আলী এবং আনারুল ইসলাম ২০১৬ সালের দিকে স্থানীয় রনি খাতুনের চাচা শশুরের মাধ্যমে চাকুরীর জন্য ওমানে যায়। সে সময় তাদের ট্যুরিষ্ট ভিসার মাধ্যমে বিদেশ পাঠানোর কারনে চাঁদ আলী প্রতারনার শিকার হয়ে ৬ মাস এবং আনারুল ইসলাম ৭দিন পরেই দেশে ফিরে আসেন। পরে তারা রনির বাড়ীতে বিদেশ যাওয়ার টাকা ফেরত চাই।

এসময় রনি টাকা না দিয়ে উল্টো চাঁদা চাওয়ার অভিযোগ দেয় মিরপুর থানায়। রনি খাতুন পরে চাঁদ আলী, আব্দুর রকিব, কামাল উদ্দিন, মহির উদ্দিন, মিজানুর, সাইদুল, টিপু, দিপু, জামাল, মোমরাজ, আনাদুলের বিরুদ্ধে একটি চাঁদাবাজির মামলা করে। এর পরে চলতি বছরেই রকিবের ফুফু মৃত আলেয়া খাতুনের ৯৬ শতক জমি ক্রয় করে জব্বারের ছেলে চাঁদ আলী, রকিব, মৃত মহরত আলীর ছেলে কামাল উদ্দিন ও মহির উদ্দিন, মোতালেব আলীর ছেলে মিজানুর, জামালের ছেলে দিপু এবং টিপু। তারপর জমিজমা সংক্রান্ত বিষয়ে তাদের উপরে শত্রুতা শুরু করে। তারপর থেকে তাদের বিরুদ্ধে নানা ভাবে হয়রানী করছে। উক্ত ব্যাক্তিরা কেউই মাদক ব্যবসা, সন্ত্রাস ও চাাঁদাবাজীর সাথে জড়িত না বলে এলাকাবাসীরা জানান।

(কেকে/এসপি/জুলাই ১০, ২০১৮)