দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে “পরিকল্পিত পরিবার সুরক্ষিত মানবাধিকার” শীর্ষক প্রতিপাদ্যকে সামনে রেখে গতকাল বুধবার সকালে বিশ্ব জনসংখ্যা দিবস পালন করা হয়েছে।

দিবসটি পালনের জন্য উপজেলা পরিষদ চত্বর থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুস সালামের নেতৃত্বে এক বর্ণাঢ্য শোভাযাত্রা পৌর শহরে বের করা হয়। শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদ সভাকক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. নুুরুল ইসলাম।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুস সালাম চৌধুরী, বিশেষ অতিথি উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. হায়দার আলী শাহ, উপজেলা মৎস্য কর্মকর্তা মোছা. মাজনুন্নাহার মায়া, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা রইজ উদ্দিন, ইউপি চেয়ারম্যান মো. মানিক রতন, মো. মামুনুর রশিদ চৌধুরী বিপ্লব, ফুলবাড়ী প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক দৈনিক আমাদের সময় প্রতিনিধি ওয়াহিদুল ইসলাম ডিফেন্স, দৈনিক আজকালের খবর প্রতিনিধি প্লাবন শুভ প্রমুখ।

শেষে এলুয়ারি ইউনিয়নের শ্রেষ্ঠ পরিবার কল্যাণ সহকারি ললিতা সাহা, খয়েরবাড়ি ইউনিয়নের শ্রেষ্ঠ পরিবার পরিকল্পনা পরিদর্শক নবিউল ইসলাম, ফুলবাড়ি হেড কোয়ার্টার শ্রেষ্ঠ পরিবার কল্যাণ পরিদর্শিকা মোছা. আর্জিনা খাতুন, শ্রেষ্ঠ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র হিসেবে আলাদিপুর ইউনিয়ন, শিবনগর ইউনিয়ন পরিষদ ও এলুয়ারি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের এসএসিএমও মো. জাকির হোসেনকে সংবর্ধনা প্রদান করে সম্মাননা স্মারক ও ক্রেস্ট আনুষ্ঠানিকভাবে তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুস সালাম চৌধুরী।

(এসিজি/এসপি/জুলাই ১১, ২০১৮)