স্টাফ রিপোর্টার, দিনাজপুর : নাশকতামূলক কর্মকান্ডের পরিকল্পনায় জরিত থাকার অভিযোগে দিনাজপুর জেলা বিএনপি’র যুগ্ন আহ্বায়ক বখতিয়ার আহমেদ কচিসহ ১৬জন বিএনপি ও জামায়েত নেতাকর্মীকে আটক করে পুলিশ।

দিনাজপুর সদর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেদওয়ানুল রহিম জানান, গোপন তথ্যের ভিত্তিতে শহরের পাহাড়পুর এলাকায় বিএনপি’র যুগ্ন আহ্বায়ক বখতিয়ার আহমেদ কচির বাড়িতে মঙ্গলবার রাত আনুমানিক ১০ টায় পুলিশ অভিযান চালায়। সেখানে জিয়া অরফানেজ ট্রাষ্ট দুর্নীতি মামলার রায়ের প্রতিবাদে বিভিন্ন জায়গায় নাশকতার কর্মকান্ডের পরিকল্পনা করা হচ্ছিলো বলে পুলিশ জানায়।

এ সময় পুলিশ দিনাজপুর জেলা বিএনপি’র যুগ্ন আহ্বায়ক বখতিয়ার আহমেদ কচিসহ ১৬জন বিএনপি ও জামায়েত নেতাকর্মীকে আটক করে। তাদের কাছ থেকে ১৫টি ককটেল, একটি হাসুয়া, ১০টি লোহার রড ও ১৬টি বাশেঁর লাঠি জব্দ করে পুলিশ।

পুলিশ আরো জানায়, মোট ৩৮জন উপস্থিত থাকলেও ১৬জনকে আটক করা হয় বাকি ২২জন ঘটনাস্থল থেকে পলিয়ে যায়। আটককৃতদের বিশেষ ক্ষমতা আইনে মামলা দেয়া হয়েছে।

এদিকে দিনাজপুর জেলা বিএনপি’র যুগ্ন আহ্বায়ক বখতিয়ার আহমেদ কচি পক্ষে তার পরিবার ও বিএনপি নেতৃবৃন্দ দাবী করেছে, রাজনৈতিক প্রতি হিংসামূলক চরিতার্থ হাসিলের লক্ষেই পুলিশ বখতিয়ার আহমেদ কচিসহ অন্যদের আটক করেছে।

(এসএএস/এসপি/জুলাই ১১, ২০১৮)