গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার সাঘাটা উপজেলা যুবলীগ নেতা শফিকুল ইসলাম মুকুল (২৫) হত্যাকারীদের চার আসামীকে গ্রেফতার করেছে সাঘাটা থানা পুলিশ।

গোপন সংবাদের ভিত্তিতে মামলা তদন্তকারী কর্মকর্তা এসআই শাহাদত হোসেন এর নেতৃত্বে থানা পুলিশের একটি চৌকুস দল গোবিন্দগঞ্জ ও পলাশবাড়ীতে অভিযান পরিচালনা করে শিমুল তাইড় (ফুটানী বাজার) গ্রামের মনতাজ এর ছেলে মিজান আকন্দ (৩৪) কে গ্রেফতার করে।

এর সূত্র ধরে ঢাকা সাভার, আশুলিয়া থানা এলাকায় অভিযান চালিয়ে পদুম শহর (জোড়ডোবা) গ্রামের আহম্মেদ আলীর ছেলে স্বপন মিয়া (২৮) শিমুল তাইড় (ফুটানী বাজার) গ্রামের রেজাউল করিম বাবুর ছেলে পিয়াস (২৬) ও বাটালু মিয়ার ছেলে সাগর (২৬) কে গ্রেফতার করে।

সাঘাটা থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান প্রতিবেদকে জানান, ঘটনার পরপরই আসামীগণ গ্রেফতার এড়ানোর জন্য আত্তগোপন করেছিল। ইতিমধ্যে চার আসামীকে গ্রেফতার করা হয়েছে। বাকী আসামীদের গ্রেফতারের জন্য অভিযান পরিচালনা করা হচ্ছে। গ্রেফতারকৃত আসামীদের আদালতে হাজির করে রিমান্ডের আবেদন করা হবে।

গতকাল গ্রেফতারকৃতদের কোর্টে প্রেরণ করা হয়েছে। উল্লেখ্য, গত বৃহস্পতিবার সন্ধ্যায় যুবলীগ নেতা মুকুল সহ তিন চার জন বোনারপাড়া রেলওয়ে স্টেশন চত্ত্বরে ওভার ব্রীজের নিচে অবস্থান কালে ছাত্রলীগ সভাপতি আসাদুজ্জামানসহ ২০/৩০ জনের একটি সন্ত্রাসীদল লাঠি ও ধারালো অস্ত্র নিয়ে হামলা চালিয়ে যুবলীগ নেতা মুকুল মিয়াকে এলোপাথারী আঘাত করলে তার ঘাড়ে রক্তাত্ব জখম হয়, সে মাটিতে লুটিয়ে পড়ে। লোকজন এগিয়ে এসে তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিতে পথিমধ্যে তার মৃত্যু হয়।

এদিকে, হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে উপজেলা পরিষদ চত্বরে রবিবার মানববন্ধন কর্মসূচি ও অর্ধদিবস হরতাল পালন করেছে এলাকাবাসী।

(এসআইআর/এসপি/জুলাই ১১, ২০১৮)