সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : নেত্রকোনার কেন্দুয়া উপজেলার দলপা ইউনিয়নের জল্লি গ্রামের ১৬ বছরের এক কিশোরীকে ধর্ষণের অভিযোগে মঙ্গলবার কেন্দুয়া থানায় দুই যুবকের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। 

ধর্ষিতা কিশোরীর মা বাদী হয়ে জল্লি গ্রামের মেরাজ আলীর ছেলে দুঃখু মিয়া (২৩) ও সুলতু মিয়ার ছেলে জুলহাসের (২৭) বিরুদ্ধে এ মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা কেন্দুয়া থানা পুলিশের উপ-পরিদর্শক (এস.আই) ছামেদুল হক জানান, ধর্ষিতা কিশোরী বুধবার ম্যাজিষ্ট্রেট আদালতে তার জবানবন্দি দিয়েছে।

এছাড়া ওই দিনই নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে তার ডাক্তারি পরীক্ষাও সম্পন্ন করা হয়েছে। সোমবার রাত ২টার দিকে একই গ্রামের দুখু মিয়া ও জুলহাস কিশোরীর বসত ঘরের দরজা ভেঙ্গে ঘরে ঢুকে জুলহাসের সহযোগিতায় দুখু মিয়া ওই কিশোরীকে জোর পূর্বক ধর্ষণ করে। কিশোরীর আর্তচিৎকারে প্রতিবেশীরা ছুটে এলে ধর্ষকরা পালিয়ে যায়।

মামলার বাদী ধর্ষিতা কিশোরীর মা জানান কিশোরীর বাবা বাড়িতে থাকে না। ঘটনার দিন তিনিও বোনের বাড়িতে বেড়াতে গিয়ে ছিলেন। এ সুযোগে দুখু ও জুলহাস বসত ঘরের দরজা ভেঙ্গে ঘরে ঢুকে তার কিশোরী কণ্যাকে ধর্ষণ করে। তিনি বলেন, আমি ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) ইমারত হোসেন গাজী মামলার সত্যতা নিশ্চিত করে বলেন, কিশোরী ধর্ষনের অভিযোগে দুই যুবকের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে কেন্দুয়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

(এসবি/এসপি/জুলাই ১১, ২০১৮)