মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলা সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে ৬৭১ জন বয়স্ক, বিধবা, স্বামী নিগৃহীতা ও অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতাভোগীদের মধ্যে পাশ বই বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার উপজেলা পরিষদ মিলনায়তনে এক অনুষ্ঠানে উপজেলা প্ররিষদ চেয়ারম্যান খান মোঃ আবু বকর সিদ্দিকী প্রধান অতিথি হিসেবে ভাতাভোগীদের মাঝে পাশবই বতরণের উদ্বোধন করেন।

উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মোহাম্মদ রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম,উপজেলা সবাজসেবা কর্মকর্তা মোঃ সোহেল পারভেজ, মজিদবাড়িয়া ইউপি চেয়ারম্যান মোঃ গোলাম সরোয়ার কিচলু ও কাকড়াবুনিয়া ইউপি চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম মাষ্টার প্রমুখ।

প্রধান অতিথি অনুষ্ঠানে বলেন, আগে যেখানে এসব অস্বচ্ছল ব্যাক্তীরা মাসে ১শত টাকা করে ভাতা পেত। আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পরে ভাতার পরিমান কয়েকগুন বেড়ে ৬শত থেকে ৭শত টাকা করে আপনারা ভাতা পাচ্ছেন। আর ছয় থেকে সাত বছর আগে মির্জাগঞ্জে শতাধিক পরিমানে অস্বচ্ছল ব্যাক্তিদের নাম তালিকা করে ভাতার পাবার ব্যবস্থা করা হতো। আগের চেয়ে তা চার থেকে পাঁচগুন বেড়েছে। তাই গ্রামের মানুষ যাতে অস্বচ্ছল না থাকে সে লক্ষে বর্তমান সরকার নিরালস ভাবে কাজ করে যাচ্ছে।

উপজেলা সমাজসেবা অফিস সূত্রে জানা যায়,মির্জাগঞ্জে গত বছরের চেয়ে বয়স্ক,বিধবা,স্বামী নিগৃহীতা ও অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতা ভোগীদের সংখ্যা অনেক বেশি। এবারে ২০১৭-১৮ অর্থ বছরে উপজেলার ৬টি ইউনিয়নের মধ্যে ৬৭১ জন বয়স্ক, বিধবা, স্বামী নিগৃহীতা ও অস্বচ্ছল প্রতিবন্ধীদের পাশ বই বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। এর মধ্যে বয়স্কভাতা ৪৩৫ জন, বিধবা ও স্বামী নিগৃহীতাভাতা ১৬৮ জন এবং অস্বচ্ছল প্রতিবন্ধী ৬৮ জন।

(ইউজি/এসপি/জুলাই ১২, ২০১৮)