লালপুর (নাটোর) প্রতিনিধি : নিয়োগ বানিজ্য, স্বাক্ষর জাল সহ নানা অভিযোগের প্রেক্ষিতে নাটোরের লালপুর উপজেলার মনিহারপুর-রামকৃষ্ণপুর উচ্চ বিদ্যালয়ের বরখাস্তকৃত প্রধান শিক্ষক তৌহিদুল ইসলামের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আজ বৃহস্পতিবার (১২ জুলাই) দুপুরে প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সদস্য বৃন্দ, শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা বিক্ষোভ, মানববন্ধন ও সংবাদ সম্মেলনের আয়োজন করে।  

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি নায়েব উদ্দিন মালিথা বক্তব্যে বলেন, অত্র প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক তৌহিদুল ইসলাম এসএসসি (ভোকেশনাল) শাখায় নিয়োগকৃত সহকারী শিক্ষক ভাষা (বাংলা), ট্রেড ইন্সট্রাক্টর, ট্রেড ইন্সট্রাক্টর (কম্পিউটার) ও সহকারী শিক্ষক নিয়োগের ক্ষেত্রে ম্যানেজিং কমিটির স্বাক্ষর জাল, ডিজি’র চিঠি, ডিজি’র প্রতিনিধির স্বাক্ষর জাল, নিয়োগ বোর্ডের সকল সদস্যের স্বাক্ষর জাল, নিয়োগ সংক্রান্ত সকল রেজুলেশন জাল ও ভুয়া তৈরি করে এমপিও’র জন্য কারিগরি অধিদপ্তর বরাবর আবেদন করেন।

নিয়োগ সংক্রান্ত সকল কাগজপত্র ও উক্ত বিষয়গুলো সত্যতা প্রমানিত হওয়ায় বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদপ্তরের গত ১১ অক্টোবর ২০১৭ তারিখে প্রেরিত পত্রানুযায়ী প্রতিষ্ঠান প্রধান তৌহিদুল ইসলামকে বরখাস্তপূর্বক তার সরকারী অংশের বেতন-ভাতা স্থগিতের জন্য ম্যানেজিং কমিটি বরাবর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য পত্র প্রেরন করেন।

প্রধান শিক্ষক ১৯৭৯ সালে বিদ্যালয়ে শিক্ষক-কর্মচারী চাকুরীবিধি লঙ্ঘন ও অর্থ আত্মসাত করে শিক্ষক নিয়োগ সহ বিদ্যালয়ের বৃহত্তর স্বার্থের পরিপন্থী কার্যকলাপ সংঘটিত করার কারনে কারিগরি শিক্ষা অধিদপ্তর গত ৩ মে ২০১৮ ইং তারিখে ও ম্যানেজিং কমিটি ১৫ মার্চ ২০১৮ ইং তারিখে বিধি মোতাবেক অভিযুক্ত প্রধান শিক্ষক তৌহিদুল ইসলামকে স্থায়ীভাবে বরখাস্ত করে।

সভাপতি আরো বলেন, এছাড়া তার বিরুদ্ধে ভুয়া নিয়োগ প্রদানের মাধ্যমে প্রায় ২৭ লক্ষ টাকা আত্মসাত, বিভিন্ন অজুহাতে শিক্ষকদের নিকট থেকে জোর পূর্বক চাঁদা আদায় সহ নানা অভিযোগ রয়েছে।
সে এখন বিভিন্ন দপ্তরে চেষ্টা তদবীরের মাধ্যমে স্ব-পদে বহাল হওয়ার নানা অপচেষ্টা চালাচ্ছে।

আমি সহ অত্র এলাকার সর্বস্তরের জনগন, ম্যানেজিং কমিটির সদস্য বৃন্দ, শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা এহেন দুর্নীতিবাজ ও শিক্ষা বিরোধী বরখাস্তকৃত প্রধান শিক্ষক তৌহিদুল ইসলামের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী, শিক্ষা মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট দপ্তর সমূহের আশু হস্তক্ষেপ কামনা করছি।

সংবাদ সম্মেলনের পূর্বে প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা প্রতিষ্ঠান প্রাঙ্গনে ও রাস্তায় বিক্ষোভ ও মানববন্ধন করে।

(এমএইচ/এসপি/জুলাই ১২, ২০১৮)