সঞ্জীব কুমার দাস, কাপাসিয়া (গাজীপুর) : বহু জল্পনা-কল্পনা শেষে প্রতিপক্ষ আওয়ামীলীগ ও পুলিশের কোন প্রকার বাধা ছাড়াই কৃষকলীগ গতকাল বৃহস্পতিবার দিনব্যাপী কাপাসিয়া উপজেলা শহরে বিশাল শো-ডাউন ও ব্যাপক গণসংযোগ করেছে। বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির উপদেষ্টা বিশিষ্ট শিল্পপতি তাজউদ্দীন আহমদের ভাগিনা আলম আহমদের নেতৃত্বে কয়েক হাজার দলীয় নেতা-কর্মী নিয়ে বিকালে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন ও সমাবেশ করেন। পরে উপজেলা যুবলীগ- ছাত্রলীগ দলীয় কার্যালয়ের সামনে থেকে শহরে পাল্টা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। 

বৃহস্পতিবার সকালে আলম আহমদ উপজেলা শহরের বিভিন্ন বিপনী বিতানে ব্যবসায়ীদের সাথে কুশল বিনিময় করেন। এছাড়া তিনি কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাকছুদুল ইসলামের সাথে তার অফিসে শুভেচ্ছা বিনিময় করেন। পরে বিকালে কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি মোতাহার হোসেন মোল্লার বাস ভবন চত্বরে কৃষকলীগের এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

উপজেলা কৃষকলীগের সভাপতি আইন উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহবুবুল আলম বাবলুর পরিচালনায় সমাবেশে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি আলহাজ্ব মোতাহার হোসেন মোল্লা, কেন্দ্রীয় উপদেষ্টা শিল্পপতি আলম আহমদ, জেলা আওয়ামীলীগ নেতা আব্দুর রশীদ সরকার, কৃষকলীগের কেন্দ্রীয় নেতা জানে আলম কনক, জেলা কৃষকলীগ সভাপতি আতিকুল ইসলাম লিটন, উপজেলা কৃষকলীগ সহ-সভাপতি মজিবুর রহমান আঙ্গুর, যুগ্ম- সম্পাদক হাফিজুল হক চৌধূরী আইয়ূব, কুতুবুল আলম, সদর ইউনিয়ন কৃষকলীগ সভাপতি শাকিল হাসান, মস্তফা কামাল, শাহীন আহমদ প্রমূখ।

পরে বিকালে উপজেলা যুবলীগ-ছাত্রলীগের উদ্যোগে শহরে এক পাল্টা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান, উপজেলা যুবলীগের সভাপতি মাহবুব উদ্দীন আহমদ সেলিম, সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন প্রধান, ছাত্রলীগের সভাপতি আব্দুল কাইয়ূম ভূঁইয়া, রাজিব ঘোষ প্রমূখ।

প্রকাশ, সম্প্রতি কাপাসিয়াতে স্থানীয় সংসদ সদস্য বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি’র বিপরীতে কৃষকলীগের কেন্দ্রীয় সভাপতি মোতাহার হোসেন মোল্লা ও তাজউদ্দীন আহমদের ভাগিনা কেন্দ্রীয় কৃষকলীগ উপদেষ্টা আলম আমদের নেতৃত্বে গত কয়েক মাস যাবত উপজেলার বিভিন্ন স্থানে পৃথক সভা-সমাবেশ করছে।

এ নিয়ে উপজেলার বিভিন্ন স্থানে একাধিক বার কৃষকলীগের সাথে আওয়ামীলীগ, ছাত্রলীগ ও যুবলীগের ব্যাপক সংঘর্ষ, মঞ্চ ও গাড়ি ভাংচুরের ঘটনাও ঘটেছে। এমনকি আওয়ামীলীগ ও কৃষকলীগের নেতা-কর্মীদের নামে কাপাসিয়া থানায় পাল্টা-পাল্টি মামলাও হয়েছে। উল্লেখ, বিবদমান দু’টি গ্রুপ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশা করে দ্বন্দ্বে জড়িয়ে পড়ে।

এদিকে কাপাসিয়া সদর ইউনিয়ন কৃষকলীগের সভাপতি শাকিল হাসান জানান, ছাত্রলীগ-যুবলীগের মিছিল থেকে শহরের আমতলায় জড়ো হওয়া কৃষকলীগের নেতা-কর্মীদের উপর ইট পাটকেল নিক্ষেপ করা হয় এবং পুরাতন বাসস্ট্যান্ড মোড়ে কৃষকলীগের অস্থায়ী কার্যালয়ে ঢিল ছোড়া হয়।

(এসকেডি/এসপি/জুলাই ১২, ২০১৮)