মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুর সদর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও কালিকাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এজাজুর রহমান আকনকে হাতুড়িপেটা করে গুরুতর আহত করেছে সন্ত্রাসীরা।

বৃহস্পতিবার রাতে কালিকাপুর উচ্চ বিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। গুরুতর অবস্থায় তাকে প্রথমে মাদারীপুর সদর হাসপাতাল ও পরে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আহতের পরিবার, পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাতে কালিকাপুর এলাকায় একটি জানাজার নামাজে অংশ নিয়ে বাড়ি ফিরছিলেন সদর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও কালিকাপুর ইউপি চেয়ারম্যান এজাজুর রহমান আকন।

ফেরার পথে কালিকাপুর উচ্চ বিদ্যালয়ের সামনে আসলে সন্ত্রাসীরা তার পথরোধ করে তাকে হাতুড়িপেটা শুরু করে। সন্ত্রাসীরা তার মাথায় ও হাতে মারাত্মকভাবে আঘাত করে। এতে তিনি গুরুতর আহত হন। তার আত্ম-চিৎকারে স্থানীয়রা ছুটে এসে তাকে উদ্ধার করে মুর্মুষ অবস্থায় মাদারীপুর সদর হাসপাতালে নিয়ে যায়। উন্নত চিকিৎসার জন্য রাতেই তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

আহত চেয়ারম্যানের স্ত্রী সাবিনা ইয়াসমিন মনি বলেন, সন্ত্রাসীরা আমার স্বামীকে হত্যার উদ্দেশ্যে মাথায় হাতুড়ি দিয়ে বেদম মারধর করে। এছাড়া দুই পায়ে, কপালে ও বাম চোখে হাতুড়ি দিয়ে আঘাত করেছে। স্থানীয় লোকজন এগিয়ে না এলে ওরা আমার স্বামীকে মেরেই ফেলতো।’

মাদারীপুর সদর হাসপাতালের মেডিকেল অফিসার অখিল চন্দ্র বলেন, চেয়ারম্যানকে আহত অবস্থায় হাসপাতালে আনা হয়। আমরা তাকে প্রাথমিক চিকিৎসা করে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুরে পাঠিয়েছি।

মাদারীপুর সদর থানার এসআই প্রদীপ কুমার বিশ্বাস ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘ঘটনার পর থেকে উত্তেজনা বিরাজ করায় এলাকায় অতিরিক্তি পুলিশ মোতায়েন করা হয়েছে।’

মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কামরুল হাসান বলেন, এখনও থানায় কেউ অভিযোগ দেয়নি। লিখিত অভিযোগ পেলে অবশ্যই মামলা নেয়া হবে।

(এএসএ/এসপি/জুলাই ১৩, ২০১৮)