স্টাফ রিপোর্টার : স্ত্রী সুমির অসুস্থতার কারণে সৃষ্ট অনিশ্চিয়তা ও সংশয় কাটিয়ে মাশরাফি ওয়েস্ট ইন্ডিজ যেতে পারেন, তিনদিন আগে এমন আশার বাণী শুনিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

আজ শনিবার এই কথা নিশ্চিত করেন নান্নু। প্রধান নির্বাচকের আশাবাদী সংলাপ, ‘স্ত্রী সুমির নতুন করে কোন শারীরিক জটিলতা দেখা না দিলে ১৬ জুলাই সোমবার দিবাগত মধ্যরাতের ফ্লাইটে ওয়েস্ট ইন্ডিজ যাবে মাশরাফি।’

স্ত্রী সুমির অসুস্থতায় ওয়েস্ট ইন্ডিজ সফর অনিশ্চিত হয়ে পড়েছিল তার। ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ক্যারিবীয়দের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ খেলতে পারবেন কি না তা নিয়ে ছিলো সংশয়। অনিশ্চয়তার এই মেঘ দূর করে দিলেন প্রধান নির্বাচক।

সবকিছু ঠিকঠাক থাকলে অর্থ্যাৎ নতুন করে আর কোন জটিলতার সৃষ্টি না হলে সোমবার রাতেই ওয়েস্ট ইন্ডিজের ফ্লাইটে চেপে বসবেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

প্রসঙ্গত, মাশরাফির স্ত্রী সুমি প্রায় দুই সপ্তাহ প্রচন্ড জ্বরে ভুগেছেন। ব্লাড টেস্টে জ্বরের কারণও বেরিয়ে এসেছে। রক্তে এক ধরনের ব্যাকটেরিয়া ধরা পড়েছে। সেই ব্যাকটেরিয়া প্রতিরোধ তথা জ্বর নিবারণে ১০টি ইনজেকশন পুশ করার কথা বলেছিলেন চিকিৎসকরা। রাজধানীর অ্যাপোলো হাসপাতালে রেখে সেই ইনজেকশন পুশ করা হয়েছে।

মাশরাফির ঘনিষ্ট সূত্র নিশ্চিত করেছে, গত বুধবার রাতে হাসপাতাল থেকে বাসায় এসেছেন তার স্ত্রী। ১৫ জুলাই রোববার পর্যন্ত বাকি ইনজেকশন বাসায়ই দেয়া হবে। এখনো পর্যন্ত তার স্ত্রীর শারীরিক অবস্থা উন্নতির দিকে হওয়ায় ওয়েস্ট ইন্ডিজ সফর করার ব্যাপারে মনস্থির করেছেন মাশরাফি।

(ওএস/এসপি/জুলাই ১৪, ২০১৮)