খাগড়াছড়ি প্রতিনিধি : জেলার মাটিরাঙ্গা বাঙমারা নামক এলাকায় নির্মানাধীন একটি ব্রীজের সাইট থেকে অপহৃত ৪ নির্মান শ্রমিকের খোঁজ এখনো পাওয়া যায়নি। এদিকে অপহরণের পর থেকে তাদের উদ্ধারে যৌথ অভিযান চালাচ্ছে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা।

গত রবিবার রাত আনুমানিক ১১টার দিকে বাঙমারা এলাকা নির্মানাধীন একটি ব্রীজের সাইট থেকে কয়েক রাউন্ড গুলির শব্দ শোনা যায়। এরপর থেকে নিখোঁজ হন বোলড্রোজার চালক ময়মনসিংহের রাজু, প্রাক্কলক ফেনীর ফারুক, প্রাক্কলক সহকারী চট্টগ্রামের লিয়াকত ও হেলপার ফেনীর হাসান নিখোঁজ হন। চাঁদার দাবিতে দুর্বৃত্তরা তাদের অপহরণ করে থাকতে
বলে ধারনা করছে অন্য শ্রমিকরা।

এদিকে এই ঘটনায় বৃহস্পতিবার রাতে ১০-১২জনকে অজ্ঞাত দেখিয়ে মাটিরাঙ্গা থানায় অপহরণ মামলা দায়ের করেছেন অপহৃত বোলডেধাজার চালক রাজুর বাবা হাবিব মিয়া। অন্যদিকে অপহৃত নির্মান শ্রমিক ফারুকের ভাই আইয়ুব আলী জানান, গত বুধবার সকালে ফারুকের সাথে আমার দুই মিনিট কথা হয়েছে। সে বলেছে অপহরণকারীরা ১০ লাখ টাকা চাঁদা দাবি করেছে। চাঁদা না দিলে তাদের ছাড়বেনা বলেও ফারুক জানিয়েছে বলে জানান তিনি।

মাটিরাঙ্গা থানার ওসি মাঈন উদ্দিন খান জানিয়েছেন, শ্রমিকদের উদ্ধারে সেনা-পুলিশ সব এলাকায় যৌথ অভিযান চালিয়ে যাচ্ছে। এদিকে ব্রীজটির ঠিকাদারী প্রতিষ্ঠান আনোয়ার হোসেন এন্ড প্রাইভেট লিমিটেডের প্রতিনিধি হাসানুজ্জামান চৌধুরী জানিয়েছেন, দীর্ঘদিন ধরে স্থানীয় ইউপিডিএফ ও জেএসএস সংস্কারপন্থি দলের পক্ষ থেকে চাঁদা দাবি করা হচ্ছিল। তাঁরা এই অপহরণে সাথে জড়িত থাকতে পারে। তবে অভিযোগ অস্বীকার করেছেন সংগঠন দুটি।

(এডি/জেএ/জুলাই ১৩, ২০১৪)