সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় বিভিন্ন গ্রামের প্রায় এক হাজার গরিব দুঃস্থ পরিবারের মাঝে গৃহনির্মাণ সামগ্রী (২ বান্ডিল ঢেউ টিন, টুয়া, স্ক্রু, এবং একটি দরজার সামগ্রী) বিতরণ করেন বি.সি.এস ট্রেড ক্যাডার এর উপ-পরিচালক পরিদর্শন অব: সাহাবুদ্দিন মিল্কি। 

গৃহনির্মাণ সামগ্রী পেয়ে গরিব পরিবারের সদস্যরে মুখে হাসি ফুটেছে। উপজেলার মজলিশপুর গ্রামের কৃতি সন্তান সাহাবুদ্দিন মিল্কির কোন জনপ্রতিনিধির হওয়ার শতভাগ ইচ্ছা নেই।

পাইকুড়া ইউনিয়ন কমিউনিটি পুলিশের সভাপতি সৈয়দ মোশাররফ হোসেন জানান, আর্তমানবতার সেবায় নিজেকে নিয়োজিত করতেই সাহাবুদ্দিন মিল্কি তার ব্যক্তিগত তহবিল থেকে উপজেলার বিভিন্ন গ্রামের প্রায় এক হাজার গবির দুঃস্থ মানুষের মাঝে এসব গৃহনির্মান সামগ্রী বিতরন করেছেন। আগামী দিনেও আরো বিতরণ করবেন।

গৃহনির্মাণ সামগ্রী ছাড়াও ঈদগাহ মাঠ, কবরস্থান, মসজিদ, মন্দির, গরিব মানুষের চিকিৎসা ও মেয়েদের বিয়ের কাজে অনেক আর্থিক সহায়তা দিয়ে যাচ্ছেন তিনি। কয়েকদিন আগে আশুজিয়া ইউনিয়নের নগুয়া গ্রামের বঙ্গবন্ধু প্রেমিক আব্দুর রাশিদের হাতে গৃহ নির্মান সামগ্রী সাহাবুদ্দিন মিল্কির পক্ষে তুলে দেন সৈয়দ মোশাররফ হোসেন।

গৃহ নির্মাণ সামগ্রী পেয়ে আব্দুর রশিদ খুবই খুশি। তিনি বলেন, সমাজের সব বিত্তবান মানুষ সাহাবুদ্দিন মিল্কির মতো সহায়তার হাত বাড়িয়ে দিলে আমার মতো গরিব দুঃখি মানুষের খুব উপকার হতো।

জানতে চাইলে সাহাবুদ্দিন মিল্কি বলেন, আমার জীবনে আর চাওয়া পাওয়ার কিছু নেই। আমার একটু সহযোগিতায় যদি গরিব মানুষের কিছুটা হলেও উপকারে আসে তাতেই আমি খুশি।

(এসবি/এসপি/জুলাই ১৪, ২০১৮)