মাগুরা প্রতিনিধি : সমাজিক দলাদলী ও অধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মাগুরা সদর উপজেলার ধলহরা চাঁদপুর গ্রামে প্রতিপক্ষের হামলায় ইকলাস মোল্লা (৫৫) নামে এ জন নিহত ও অন্তত ১০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ৪ জনকে মাগুরা ২৫০ শয্যার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার বিকেল পর্যন্ত পুলিশ সংঘর্ষে জড়িত সন্দেহভাজন ১৩ জনকে আটক করেছে। 

সদর থানার এসআই মিরাজ হোসেন ও এলাকাবাসী জানান, আধিপত্য বিস্তার নিয়ে চাউলিয়া ইউনিয়নের ধলহরা চাঁদপুর গ্রামের দুই মাতব্বর ফুলমিয়া ও ইমান আলী মেম্বরের সমর্থকদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে।

এ বিরোধের সুত্র ধরে শুক্রবার সন্ধ্যায় স্থানীয় চাউলিয়া বাজারে তুচ্ছ বিষয় নিয়ে ফুলমিয়া সমর্থিত হাবিলের সাথে ইমান মেম্বর সমর্থিত ইকলাসের কথাকাটাটি হয়। এর ঘটনার জের ধরে আজ শনিবার সকাল ১০ টার দিকে ফুলমিয়া তার সমর্থকরা লাঠিশোঠা ও দেশীয় অস্ত্র নিয়ে ইমান আলীর সমর্থক এখলাস মোল্লার বাড়িতে অতর্কিতে হামলা চালায়। এ হামলায় ইকলাস মোল্যা (৫৫), তার ছেলে আবুল কালাম (২৫), স্ত্রী সাজিনা বেগম (৫০), প্রতিবেশী আলী হোসেন (৩৬) ও হাবিবুর রহমান (৪০) সহ অন্তত ১০ আহত হন। আহতদের চিকিৎসার জন্য মাগুরা ২৫০ শয্যার সদর হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক ইকলাস মোল্লাকে মৃত ঘোষনা করেন।

মাগুরার অতিরিক্তি পুলিশ সুপার তারিকুল ইসলাম জানান, তিনি নিজেসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে অবস্থান করছেন। এ ঘটনার সাথে জড়িত সন্দেহভাজন ১৩ জনকে আটক করা হয়েছে। পুনরায় সংঘর্ষ এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ময়না তদন্তের জন্য নিহতের মরদেহ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। বিকেলে এ রিপোর্ট লেখা পর্যন্ত সংশ্লিষ্ঠ থানায় কোন মামলা হয়নি।

(ডিসি/এসপি/জুলাই ১৪, ২০১৮)