কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরের কাপাসিয়ায় আজ শনিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় বরাদ্দকৃত ৩৭২টির নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন বঙ্গতাজ কন্যা ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সিমিন হোসেন রিমি এমপি। আজ সকালে কাপাসিয়ার ঘাগটিয়া ইউনিয়ন পরিষদ মাঠে আয়োজিত এক সমাবেশে তিনি এ প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।

সুত্র জানান, সারাদেশের মতো কাপাসিয়ার ১১ টি ইউনিয়নে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ৫৩৩টি ঘর নির্মাণের তালিকা চূড়ান্ত করা হয়েছে। এর মধ্যে আগামী ডিসেম্বরের মাঝে ৩৭২টির নির্মাণ কাজ সমাপ্তির লক্ষে নির্মাণ সকাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। উপজেলার ১১ টি ইউনিয়নের মাঝে ঘাগটিয়া ইউনিয়নে ১৫৯টি বাড়ি, দুর্গাপুর ইউনিয়নে ৪৮টি, কড়িহাতা ইউনিয়নে ৫৬টি, সিংহশ্রী ইউনিয়নে ৮৪টি এবং টোক ইউনিয়নে ৪৫টি ঘর নির্মাণের তালিকা চূড়ান্ত করা হয়েছে। বাকি ইউনিয়নগুলোতে পর্যায়ক্রমে এ প্রকল্পের নির্মাণ কাজ চলবে।

প্রকল্পের প্রতিটি ঘর চৌচালা পাকা খুটি ও টিন দিয়ে নির্মাণ করা হবে। সাড়ে ১৬ ফুট দৈর্ঘ ও সাড়ে ১০ ফুট প্রস্থ বিশিষ্ট ঘরের ফ্লোর পাকা থাকবে। ঘরের সামনে ৫ ফুট প্রস্থের বারান্দা থাকবে। সাথে একটি পাকা টয়লেট থাকবে। সব মিলিয়ে প্রতিটি ঘরের নির্মাণ ব্যয় ১ লাখ টাকা ধরা হয়েছে। এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মো: তারেক হোসেন রিপনের সভাপত্বিতে উদ্ভোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বঙ্গতাজ কন্যা ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সিমিন হোসেন রিমি এমপি,উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুহম্মদ শহমান শহীদুল্লাহ, উপজেলা নিবার্হী অফিসার মো: মাকছুদুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট রেজাউর রহমান লস্কর মিঠু, উপজেলা আওয়ামলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মো: মিজানুর রহমান প্রধাণ,ঘাঘটিয়া ইউপি চেয়ারম্যান মো: শাহিনুর রহমান সেলিম প্রমুখ।

(এসকেডি/এসপি/জুলাই ১৪, ২০১৮)