জামালপুর প্রতিনিধি : জামালপুরের মেলান্দহে বয়লার বিস্ফোরণে আব্দুল করিম (৪৫) ও মিন্টু মিয়া (৩৫) নামে দুই শ্রমিক নিহত হয়েছে। ভাগ্যক্রমে শহীদ (৪০) নামে এক শ্রমিক বেচে যায়। রবিবার সকাল ১০টায় উপজেলার বাগাডোবা গ্রামে কেয়া অটো রাইস মিলটি বিকট শব্দে বিস্ফোরিত হয়। নিহত আব্দুল করিমের বাড়ী শেরপুর ও মিন্টু মিয়ার বাড়ী মেলান্দহের মালঞ্চ এলাকার লক্ষিপুর গ্রামে। দুর্ঘটনার পর মিল মালিক আবুল কালাম আজাদ পলাতক রয়েছে।

খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থল থেকে লাশ ২ জনের লাশ উদ্ধার করে। মেলান্দহ থানা পুলিশ উদ্ধারকৃত লাশ ময়নাতদন্তের জন্য জামালপুর জেনারেল হাসপাতালের মর্গে প্রেরন করেছে।

কেয়া অটো মিল লাগোয়া বাড়ির মালিক প্রত্যাক্ষদর্শী সোহেল রানা(২৭) জানায়, সকাল ১০টার দিকে আমি ভাত খাওয়ার সময় হঠাৎ বিকট শব্দে বয়লার বিস্ফোরন হয়। আমার ঘরের জিনিসপত্র লন্ডভন্ড হয়ে আমার শরিরের উপর পরে। চারপাশ ধোঁয়ায় আছন্ন হয়ে যায়। পরে মিলের অভ্যন্তরে গিয়ে ২জনের লাশ পরে থাকতে দেখতে পাই।

সহকারী পুলিশ সুপার(সার্কেল) সামিউল ইসলাম জানান, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্রবিহীন ঘনবসতি এলাকায় মিলটি ১৬ বছর আগে স্থাপিত হয়। মিলের যন্ত্রাংশ ফিটনেস বিহীন ছিল বলে ধারনা করা হচ্ছে।

মেলান্দহ থানার অফিসার ইনর্চাজ মোঃ আজিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

(আরআর/এসপি/জুলাই ১৫, ২০১৮)