কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ার মিরপুরের চিথলিয়ার আলোচিত শিশু দেব দত্তের অপহরণ ও হত্যাকান্ডের মাস পেরুলেও অপহরণ আতঙ্ক কাটেনি শিক্ষার্থীদের মাঝে। স্কুলে যাওয়া-আসা নিয়ে এখনো অনেকটাই অপহরণ আতঙ্কে রয়েছে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবকরা। তবে চিথলিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুনা লাইলা বলছেন অনেকটাই স্বাভাবিক হয়ে আসছে। তবে এখনো আতঙ্ক কাটেনি পুরোটা।

তিনি আরো বলেন, শিশু দেব দত্তের অপহরণ ও হত্যাকান্ডের ঘটনার পর থেকে শিক্ষার্থীদের মনে একটা ভয় কাজ করে। অনেক বাচ্চারা স্কুলে আসতে চাই না। তবে তারা অনেকটা স্বাভাবিক হয়ে গেছে।

তিনি আরো বলেন, শিশু দেব দত্ত এই বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র ছিলো। এই ঘটনার পর থেকে ঐ ক্লাসের শিক্ষার্থীরা স্কুলে আসতে ভয় পেতো। আমরা অভিভাবক সমাবেশ, মা সমাবেশ, মাইকিং এবং বিভিন্নভাবে অভিভাবক ও শিক্ষার্থীদের বুঝিয়ে আতঙ্ক দুর করেছি।

আজ রবিবার বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির দেবের সেকশনে ৬৩ জন শিক্ষার্থীদের মধ্যে ৪৩ জন উপস্থিত রয়েছে। তবে কয়েকদিন পরে এটা স্বাভাবিক হয়ে যাবে বলে আশা করেন তিনি।

অপহরণ আতঙ্কে শিক্ষার্থীরা তাদের অভিভাবক সাথে নিয়ে স্কুলে আসছে। আবার ছুটির সময় তাদের অভিভাবকরা নিয়ে যাচ্ছে।

বিদ্যালয়ের প্রথম শ্রেনির শিক্ষার্থী পলাশ জানায়, “আমার খুব ভয় লাগে। কেউ যদি আমাকে ধরে নিয়ে যায়। তাই আমার দাদী আমাকে প্রতিদিন স্কুলে রেখে যায়, আবার ছুটি হলে নিয়ে যায়।”

দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী জাহিদের বাবা আজিম মালিথা বলেন, দেব অপহরণের এক মাস পার হয়ে গেছে। বাচ্চারা অনেকটাই স্বাভাবিক হয়ে গেছে। তবে আমাদের মনে এখনো আতঙ্ক বিরাজ করছে। তাই আমার
ছেলেকে রোজ স্কুলে রেখে যায় এবং আবার বাড়ি নিয়ে যায়। এছাড়া তাকে বলেছি অপরিচিত কেউ ডাকলে কাছে না যেতে। কেউ কিছু দিলে না খেতে। কেউ মোবাইল ফোনে গেম খেলা দেখালে তা না দেখতে।

তিনি আরো বলেন, শিশু দেবের মতো এই ঘটনা যেন আর কারো না ঘটে।

গত (০৮ জুন) দেব দত্ত প্রাইভেট পড়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়ে কিছুদুর যাওয়ার পর উপজেলার চিথলিয়া গ্রামের রাস্তা থেকে মোটরসাইকেল আরোহী দুবৃত্তরা দেব দত্তকে তুলে নিয়ে যায়। ঘটনার পর
থেকেই আইন শৃংখলা বাহিনীর অব্যহত তৎপরতায় (২৫ জুন) দুপুরে অর্ধগলিত বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয়।

(কেকে/এসপি/জুলাই ১৫, ২০১৮)