সিরাজগঞ্জ প্রতিনিধি : নির্বাচনে অংশগ্রহণ ছাড়া একটি রাজনৈতিক দলের অস্তিত্ব টিকিয়ে রাখা যায়না মন্তব্য করে আওয়ামীলীগ প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, রাজনৈতিক কর্মসূচির নামে যারা জ্বালাও পোড়াও করে তাদেরকে জনগণ ভোট দেবে না। তবে বিএনপি নির্বাচনের জন্য যদি দলীয় নেতাকর্মীদের প্রস্তুতি নেবার কথা বলে থাকে তা হলে তা হবে বিএনপির জন্য মঙ্গলজনক।

রবিবার দুপুরে সিরাজগঞ্জে পরিবার পরিকল্পনা বিভাগের মাঠ পর্যায়ের কর্মকর্তা কর্মচারীদের সাথে মতবিনিময় সভা শেষে বিএনপি স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদের বক্তব্য “দলীয় নেতাকর্মীদের আগামী নির্বাচনের জন্য মানসিক ও শারিরীকভাবে প্রস্তুতি নেবার আহবান” বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি একথা বলেছেন। তিনি এও বলেছেন, নির্বাচনে অংশগ্রহণ ছাড়া বিএনপির অস্তিত্ব টিকিয়ে রাখার কোন বিকল্প নেই।

অপর এক প্রশ্নের জবাবে গাজীপুর ও খুলনা সিটি করপোরেশনের নির্বাচনের কথা উল্লেখ করে ১৪ দলের মুখপাত্র স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন- উন্নয়নের স্বার্থেই সিলেট, বরিশাল ও রাজশাহী সিটি নির্বাচনে সেখানকার মানুষ আওয়ামীলীগ মনোনীত প্রার্থীকে নৌকা মার্কায় ভোট দেবে। কারণ এর আগে যারা মেয়র নির্বাচিত হয়েছিলেন তারা জনগণের কোন উন্নয়ন করতে পারেননি।

তিন সিটি করপোরেশনের নির্বাচনে অতীতের মতোই ১৪ দলের ভুমিকা থাকবে এবং ঐক্যবদ্ধভাবে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির বিজয়ের জন্য কাজ করবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেছেন।

শহরের মুজিব সড়কে জেলা পরিবার পরিকল্পনা বিভাগের কার্যালয়ে অনুষ্ঠিত জেলা পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা কর্মচারীদের সাথে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সিরাজগঞ্জের জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দীকা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজী ম,ম আমজাদ হোসেন মিলন এমপি, পরিবার পরিকল্পনা বিভাগের রাজশাগী বিভাগীয় পরিচালক শপিকুল ইসলাম। অন্যান্যের মধ্যে পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, সিভিল সার্জন কাজী শামীম হোসেন, জেলা আওয়ামীলীগের সহসভাপতি আবু ইউসুফ সুর্য্য, পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, উল্লাপাড়া উপজেলা চেয়ারম্যান মারুফ বিন হাবিব ডাঃ মনোয়ারুল ইসলাম বক্তব্য দেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপ পরিচালক মোঃ তারিকুল ইসলাম।

পরে স্বাস্থ্যমন্ত্রী শহীদ এম মনসুর আলী সরকারি মেডিকেল কলেজ ও ২৫০ শয্যা বিশিষ্ট শেখ ফজিলাতুন নেছা মুজিব জেনারেল হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীতের সাথে সমবিনিময় সভায় অংশ নেন এতে সভাপতিত্ব করেন হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ রমেশ কান্ত রায়।

পরিবার পরিকল্পনা বিভাগের মতবিনিময় সভায় তিনি মাঠ পর্যায়ের কর্মকর্তা কর্মচারীদের সমস্যা ও দাবীর কথা মনোযোগ সহকারে শুনে জবাবে বলেছেন- বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষমতায় আসার পর দেশের সার্বিক উন্নয়ন হয়েছে। দেশ অন্ধকার থেকে আলোর পথে এগিয়ে যাচ্ছে।

বঙ্গবন্ধু কন্যা এক নাগাড়ে ক্ষমতায় থাকার কারণে দেশের উন্নয়ন লক্ষ্য ও সিদ্ধান্ত বাস্তবায়ন সম্ভব হয়েছে। কিন্তু কাঙ্খিত এ উন্নযন ধরে রাখতে হলে সরকারি কর্মকর্তাদের সহযোগিতা করতে হবে। জয় বাঙলা বলে কেউ কাজে ফাকি দিলে তা বরদাস্ত করা হবে না। কাজে কোন গাপিরতি সহ্য করা হবে না।

(এমএসএম/এসপি/জুলাই ১৫, ২০১৮)