সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : নেত্রকোনার কেন্দুয়া উপজেলার গড়াডোবা ইউনিয়নের সাকড়া গ্রামের সেবক নামের এক যুবক একই গ্রামের ৭ বছরের এক শিশুকে টাকার লোভ দেখিয়ে ফুসলিয়ে ধর্ষণের চেষ্টা চালায়। এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন আইনে কেন্দুয়া থানায় একটি মামলা দায়ের করা হয়।

পুলিশ জানায়, সাকড়া গ্রামের ইদ্রিস মিয়ার ছেলে সেবক শিশুটিকে টাকার লোভ দেখিয়ে ফুসলিয়ে বাবুল মিয়ার ফার্নিচারের দোকানে ঘরের দরজা বন্ধ করে ধর্ষনের চেষ্টা করে। এ সময় শিশুটির চিৎকারে পাশের বাড়ির এক নারী এসে শিশুটিকে উদ্ধার করে।

এসময় সেবক দৌড়ে পালিয়ে যায়। শুক্রবার বেলা অনুমান ১ টার দিকে সাকড়া বাজারের বাবুল মিয়ার ফার্নিচারের দোকানে ৭ বছরের এই শিশুটিকে ডেকে নিয়ে ধর্ষনের চেষ্টা চালায়। এ ঘটনায় শিশুটির বাবা বাদী হয়ে ইদ্রিসের ছেলে সেবককে আসামি করে কেন্দুয়া থানায় একটি মামলা দায়ের করেন। শনিবার তদন্তকারী কর্মকর্তা সঙ্গে ওই শিশুটিকে নিয়ে আদালতে যান শিশুটির মা ও বাবা।

মামলার তদন্তকারী কর্মকর্তা এস.আই আব্দুর রাজ্জাক জানান, ১২২ ধারা মোতাবেক বিজ্ঞ আদালত এই শিশুটির কথাবার্তা ও জবানবন্দির রেকর্ড করেছেন। আসামী গ্রেফতারের চেষ্টা চলছে বলে তিনি জানান। তবে এই শিশুটির ধর্ষনের চেষ্টাকারী সেবক এখনও গ্রেফতার হয়নি।

এদিকে শিশুটির পরিবার দাবী করছে মামলাটির মিমাংসার জন্য তাদের উপর নানাভাবে চাপ সৃষ্টি করা হচ্ছে।

(এসবি/এসপি/জুলাই ১৫, ২০১৮)