নওগাঁ প্রতিনিধি : নওগাঁর মহাদেবপুরে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে মুক্তিযোদ্ধা পরিবারে হামলা চালিয়ে মারপিট করে ৩ জনকে  গুরুতর আহত করা হয়। এঘটনার ৩সপ্তাহ পেরিয়ে গেলেও  থানায় মামলা রেকর্ড় করেনি পুলিশ। বর্তমানে সন্ত্রাসীদের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে ওই মুক্তিযোদ্ধা পরিবার। এলাকার একটি প্রভাবশালী চক্র বর্তমানে মুক্তিযোদ্ধা পরিবারকে প্রাণ নাশের হুমকি অব্যাহত রেখেছে।

জানা গেছে, গত ২৪জুন সকাল ১০টার দিকে মহাদেবপুর উপজেলার চান্দাস ইউনিয়নের রামচরনপুর গ্রামে মূরহুম মুক্তিযোদ্ধার বড় ছেলে খোদাবক্য্র(৫৫) তার দীর্ঘ দিনের দখলকৃত জমিতে ট্রাক্টর দিয়ে হালচাষ করতে গেলে ওই এলাকার মৃত কাশেম শাহর ছেলে সেকেন্দার আলী(৪৫), নজরুল ইসলাম (৩৮), জিল্লুর রহমান (৫২)সহ একদল প্রভাবশালী দেশীয় অস্ত্রসহ পূর্ব পরিকল্পিত ভাবে হামলা চালিয়ে খোদা বক্য্রকে মারপিট করে গুরুতর জখম করে। আহতদের উদ্ধার করে মহাদেবপুর হাসপাতালে ভর্ত্তি করা হয়। সেখানে চিকিৎসাধিন থাকা অবস্থায় থানায় এজাহার দাখিল করলেও নানা অজুহাতে অদ্যাবদি মামলা রেকড় করেনি পুলিশ।

এ ঘটনায় মহাদেবপুর থানার অফিসার ইনর্চাজ মিজানুর রহমান সাংবাদিকদের জানান, মুক্তিযোদ্ধা লালচাঁদ পরিবারের নাতি এরশাদ আলী বাদী হয়ে সেকেন্দার আলীসহ ৭ জনের বিরুদ্ধে দেয়া অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় মুক্তিযোদ্ধারা উভয়পক্ষের মধ্যে আপোষ মিমাংসার চেষ্টা চালাচ্ছেন। আপোষ মিমাংসার না হলে অবশ্যই মামলা নেয়া হবে।

এ ব্যাপারে সোমবার জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোঃ হারুন অল রশিদ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে ঘটনায় জড়িতদের বিরুদ্ধে অবিলম্বে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য জোড় দাবী জানিয়েছেন।

(বিএম/এসপি/জুলাই ১৬, ২০১৮)