গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার বেতকাপা ইউনিয়নের বলরামপুর গ্রামের হাফিজার রহমানের মেয়ে হালিমা বেগম (৩৬)। এর সহিত গাইবান্ধা সদর উপজেলার বিষ্ণুপুর গ্রামের মৃত আব্দুল শেখের ছেলে মজনু মিয়ার সাথে প্রায় ২০ বছর আগে বিবাহ হয়। বিবাহের পর তাদের সংসারে একটি ছেলে ৩টি মেয়ে সহ দীর্ঘদিনের এসময় কালে চারটি সন্তান জন্ম নেয় একটি সন্তান মারা যায় তিন সন্তান জীবিত আছে। এরপর গত ১৩ সালের ফেব্রয়ারী মাসের ১৪ তারিখে উভয়ে মধ্যে বিবাহ বিচ্ছেদ হয়। স্থানীয়দের নিকট জানা যায়, হালিমা বেগমের চরিত্রিক সমস্যা থাকায় এবং বিধর্মীর সহিত প্রেমের সম্পর্ক গড়ে উঠে এরপর এ দম্পতির মাঝে বিচ্ছেদের ঘটনা ঘটে।

হালিমা বেগম সহিত মনজাু মিয়ার বিচ্ছেদ হওয়ার পর মনজু মিয়া অনত্র বিবাহ করেন এবং এলাকা ছেড়ে প্রথম স্ত্রীর সন্তানদের নিয়ে ঢাকায় বসবাস করেন । আর হালিমা বেগম দ্বিতীয় বিবাহের জন্য ঢাকার সেই বিধর্মীর নিকট চলে যাই বিয়ে করতে । এ বিধর্মী প্রেমিক বিদেশ যাওয়ায় আবারো অন্য প্রেমিক খুজতে থাকে হালিমা বেগম বিদেশ পাড়ি দিতে নতুন নামে পাসপোট করে যেখানে নিজের নাম পরিবর্তন করে হালিমা বেগম থেকে নাম হয় সোনিয়া । এ পর্যন্ত প্রায় তিনটি বিবাহ করে হালিমা বেগম এসব স্বামী তালাক দিতে হাতিয়ে নেয় কয়েক লক্ষ টাকা।

আর এ হালিমা বেগম ওরফে সোনিয়ার ফাদে পড়ে আগের স্বামী মনজুর গ্রামের ১৯ বছর বয়সের এক যুবক প্রথম স্বামীর চাচাতো ভাই তার ছেলের বয়সি ওবাইদুর (১৯) সহিত নাটক করে নিজের ফাদে ফেলে বিবাহ করে হালিমা । এ পরিবারটিকে বেকায়দায় ফেলে নিজের স্বার্থে আবার নতুন পথ অবলম্বন করে। নিজেকে ৫ মাসের গর্ভবর্তী দাবী করে ওবাইদুরের পরিবারের নিকট মোটা অংকের টাকা দাবী করে লোক মারফত দেন দরবার শুরু করেছে এবং প্রতিনিয়ত হুমকি ধামকি অব্যহত রেখেছে।

হালিমা বেগম ওরফে সোনিয়ার সাথে কথা বলে জানা যায়,কয়েক জনের সহিত প্রেমের সম্পর্ক থাকলেও কাগজ কলমে বিবাহ হয় দুজনের সাথে এর একজন প্রথম স্বামী মনজু আরেকজন মনজুর চাচাতো ভাই ওবাইদুর (১৯) যে হলো তার দ্বিতীয় স্বামী। সে আরো বলে ওবাইদুরের পরিবারের নিকট প্রস্তাব দেওয়া হয়েছে বিষয়টি আপোষের । কি প্রস্তাব দেওয়া হয়েছে জানতে চাইলে সে জানায় ঘর সংসার করার প্রস্তাব ।

ওবাইদুরের পরিবার জানায় তিন সন্তানের জননী হালিমা বেগম তাদের নিকট তিন লক্ষ টাকার প্রস্তাব পাঠিয়েছে।এ টাকা না দিলে সে ওবাইদুরের বিরুদ্ধে মামলা করার হুমকি দিচ্ছে ।

(এসআইআর/এসপি/জুলাই ১৮, ২০১৮)