লোহাগড়া,(নড়াইল) প্রতিনিধি : মহান মুক্তিযুদ্ধের সংগঠক, মুজিব বাহিনীর প্রধান ও নড়াইল-২ আসনের সাবেক আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা শরীফ খসরুজ্জামান আর নেই।

বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ঢাকার আনোয়ার খান মডার্ণ ডায়াগনষ্ঠিক সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন(ইন্না ইলাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

মৃত্যুকালে মরহুমের বয়স হয়েছিল ৮২ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক কন্যা সন্তান রেখে গেছেন। শরীফ খসরুজ্জামান ছোট বেলা থেকেই ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন। মহান মুক্তিযুদ্ধের সময় তিনি নড়াইলে মুজিব বাহিনীর প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। বীর মুক্তিযোদ্ধা শরীফ খসরুজ্জামানের নেতৃত্বে ১৯৭১ সালে লোহাগড়া থানা পাক-হানাদারমুক্ত হয়। স্বাধীনতা যুদ্ধের পর পরই ব্যবসা করার সুবাদে খুলনার খালিশপুর হাউজিং এস্ট্রেট এলাকায় স্ব-পরিবারে বসবাস করতেন। ১৯৯১ সালে তিনি আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯৬ সালে ফের আ’লীগের মনোনয়ন পেয়ে ২য় দফায় সংসদ সদস্য নির্বাচিত হন।

২০০৮ সালে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন না পেয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দলে(বিএনপি) তে যোগদান করেন। তিনি ডায়াবেটিক সহ বিভিন্ন রোগব্যাধিতে আক্রান্ত ছিলেন। সম্প্রতি তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে ঢাকার আনোয়ার খান মডার্ণ ডায়াগনষ্টিক সেন্টারে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

আগামীকাল বৃহস্পতিবার বাদ যোহর লোহাগড়া সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ১ম জানাজা এবং বাদ আছর মরিচপাশা মাধ্যমিক বিদ্যালয় চত্ত্বরে ২য় দফা জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে তাঁকে উপজেলার জয়পুর ইউপির বাবরা গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

(আরএম/এসপি/জুলাই ১৮, ২০১৮)