ধামরাই প্রতিনিধি : সয়ংসম্পুর্ণ মাছে দেশ- বঙ্গবন্ধুর বাংলাদেশ”এই শ্লোগানকে সামনে রেখে বৃহস্পতিবার দুপুর বারটায় এবারের জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৮ উদ্ধোধন করা হয়েছে। জাতীয় মৎস্য সপ্তাহ উদ্যাপন উপলক্ষে ঢাকার ধামরাই উপজেলা প্রশাসন ও  মৎস্য বিভাগের আয়োজনে প্রদর্শনী উপজেলার বৃহৎ পুকুরে মৎস্য অব মুক্ত করেন  উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কালাম।

সকাল সাড়ে এগারটায় ধামরাই উপজেলা চত্তর থেকে র‌্যালীটি বের হয়ে পুনরায় উপজেলা চত্তরে ফিরে আসে। এর পর দুপুর বারটায় উপজেলা মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কালামের সভাপতিত্বে অনুষ্ঠিত এই আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা নাজনিন নাহার।আরোবক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন অফিসার রেজাউল কমির,সহকারী মৎস্য কর্মকর্তা আবুল বাশার, ফিল্ড অফিসার শহিদুল্লাহ্ ,উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ সাঈদুল রহমান প্রমুখ।

জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৮,উদ্যাপন উপলক্ষে ধামরাইয়ের র‌্যালী,বিভিন্ন সরকারী জলাশয় ও বর্ষায় পানিতে ডুবে থাকা উন্মুক্ত জলাশয়ে পোনা মাছ ছাড়া,মৎস্য চাষীদের প্রযোজনীয় প্রশিক্ষণ প্রদান ও অপ্রাপ্ত বয়সের মাছ নিধন থেকে বিরত রাখতে সচেতনা বৃদ্ধি প্রদান সহ কারেন্ট জাল উৎপাদন বন্ধ ও ব্যবহার বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের বিষয়ে বক্তব্য রাখেন বক্তারা।

এছাড়াও গতকাল ১৯ থেকে ২৫জুলাই সপ্তাহ ব্যাপী মৎস্য সপ্তাহ পালন উপলক্ষে

প্রথম দিন মঙ্গলবার সকাল এগারটায় ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের নিয়ে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করে মৎস্য বভাগ।

(ডিসিপি/এসপি/জুলাই ১৯, ২০১৮)