জামালপুর প্রতিনিধি : জামালপুরে চাঞ্চল্যকর আজহার হত্যা মামলায় ১ জনকে ফাঁসি ও ৩ জনকে যাবজ্জীবন কারাদন্ডাদেশের আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার(১৯ জুলাই) অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক এসএম জিল্লুর রহমান এ রায় ঘোষণা করেন।

মামলার বিবরণে জানা যায়, ২০ নভেম্বর ২০০২ সালে সদর উপজেলার গোপালপুর গ্রামে অডিও ক্যাসেট ধার নিয়ে বিরোধের জের ধরে আজহার আলীকে রামদা দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করে শফিকুলের নেতৃত্বে আসামীরা। গুরুতর আহত আজাহারকে হাসপাতালে নিলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষনা করে। পরদিন ২১ নভেম্বর নিহতের ভাই শাহজাহান আলী বাদী হয়ে জামালপুর সদর থানায় শফিকুল ইসলামকে প্রধান আসামী করে ৭জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করে।

১২ জন স্বাক্ষীর স্বাক্ষ্য প্রমানের ভিত্তিতে বিজ্ঞ বিচারক প্রধান আসামী হানিফ উদ্দিনের ছেলে শফিকুল ইসলামকে ফাসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা, তাঁর ভাই সুমন, আবুল হোসেনের ছেলে জিন্নাহ ও হোসেন আলীর ছেলে আবু সামাকে যাবজ্জীবন কারাদন্ডাদেশ দিয়েছেন। প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করেছেন।

বাদী পক্ষে অ্যাডভোকেট আমান উল্লাহ আকাশ ও বিবাদী পক্ষে অ্যাডভোকেট মোঃ নওয়াব আলী মামলাটি পরিচালনা করেছেন।

মামলার রায়ে সন্তুষ্ট প্রকাশ করে বাদী পক্ষের আইনজীবি অ্যাডভোকেট আমান উল্লাহ আকাশ বলেন, আমরা ন্যায় বিচার পেয়েছি।

ফাঁসির আদেশপ্রাপ্ত আসামীর ভাই হারুনুর রশিদ দাবী করেন, আমরা ন্যায় বিচার পায়নি। এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হবে।

(আরআর/এসপি/জুলাই ১৯, ২০১৮)