জোটন চন্দ্র ঘোষ, হালুয়াঘাট : ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার পাবিয়াজুরি বাজারের নাহিদ টেডার্সের স্বত্তাধিকারী নিজাম উদ্দিন (৪০) কে গলায় দড়ি পেচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে দূর্বত্তরা। ১৯ জুলাই দিবাগত রাতে নিহতের নিজ ব্যবসায়িক প্রতিষ্ঠানে এ ঘটনাটি ঘটে। নিহত  নিজাম উদ্দিন ধুরাইল ইউনিয়নের পাবিয়াজুরি গ্রামের মৃত আঃ মোতালেব’র পুত্র। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া বইছে। 

সরেজমিনে জানা যায়, প্রতিদিনের ন্যায় ব্যবসা প্রতিষ্ঠানে রাত্রি যাপন করেন নিহত নিজাম উদ্দিন। দিবাগত রাতে পূর্ব পরিকল্পিতভাবে দূর্বত্তরা ব্যবসায়িক প্রতিষ্ঠানে প্রবেশ করে শ্বাসরোধে হত্যা করে পালিয়ে যায়। নিহত ব্যক্তি বিকাশ,রকেট,ডাচবাংলা,ফ্রেক্সিলোড,মোবাইল ফোন, ফিস ফিডসহ বিভিন্ন মালামাল বিক্রেতা হিসেবে অত্র বাজারের একজন সফল ব্যবসায়ী। বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক কর্মকান্ডে তার সক্রিয় ভূমিকা ছিল। ব্যবসায়ীসহ স্থানীয়দের সাথে তার সুসর্ম্পক বিদ্যমান ছিল। নিহতের ৭ম শ্রেণী পড়–য়া নাহিদ নামে পুত্র ও ৩য় শ্রেণী পড়–য়া কণিকা নামে এক কন্যা সন্তান রয়েছে।

নিহতের স্ত্রী নাছিমা খাতুন ও ছোট ভাই মানিক মিয়া জানান, ঘটনার দিন দিবাগত রাতে নিজস্ব প্রতিষ্ঠানে রাত্রি যাপন করার সময় অজ্ঞাত নামা ব্যক্তিরা গলায় দড়ি পেচিয়ে হত্যা করে। সুষ্ঠ তদন্তের মাধ্যমে অজ্ঞাত নামা হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম তালুকদার সাংবাদিকদের জানান, নিহতের লাশ ঘটনাস্থল থেকে উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন তৈরি করার পর ময়নাতদন্তের জন্য মমেক হাসপাতাল মর্গে প্রেরণ করেছেন। এ ঘটনায় থানায় হত্যা মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে তিনি জানান।

হালুয়াঘাট সার্কেলের সহকারী পুলিশ সুপার আলমগীর, (পিপিএম) বলেন, হত্যাকান্ডটি পূর্ব পরিকল্পিত হতে পারে। অধিকতর তদন্তের জন্য পুলিশ ব্যুরো কর্মকর্তা সহ অন্যান্যদের সহযোগিতা পূর্বক অপরাধীদের আইনের আওতায় আনা হবে। ঘটনাটি দু:খজনক বলে আখ্যায়িত করেন।

(জেসিজি/এসপি/জুলাই ১৯, ২০১৮)