জকিগঞ্জ প্রতিনিধি : এবার এইচএসসি পরীক্ষায় জকিগঞ্জ উপজেলায় মোট পরীক্ষার্থী ছিল১৫৩৫ উত্তীর্ণ হয়েছে ৮৬০। পাসের হার ৫৬.০২। 

উপজেলায় মোট জিপিএ-৫ দুটি। হাফছা মজুমদার মহিলা ডিগ্রি কলেজের শিক্ষার্থী ফারজানা ফেরদৌস ও সানিয়া বাছিত জিপিএ-৫ পাওয়ার গৌরব অর্জন করেছে। উপজেলায় সর্বোচ্চ পাসের হারও একই কলেজে। এ কলেজের ২৬০ জন পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হয়েছে ২১২জন। পাসের হার ৮১.৫৪। ইছামতি ডিগ্রী কলেজে পরীক্ষার্থী ছিল ৩৮৫ উত্তীর্ণ হয়েছে ২৬৬ জন। পাসের হার ৬৯.০৯। বারহাল ডিগ্রি কলেজে পরীক্ষার্থী ছিল ১৭৮জন উত্তীর্ণ হয়েছে ৯১জন। পাসের হার ৫১.১২। জকিগঞ্জ সরকারি কলেজ পরীক্ষার্থী ৩৯০ উত্তীর্ণ ১৯২পাসের হার ৪৯.১২।

শাহবাগ স্কুল এন্ড কলেজ পরীক্ষার্থী ছিল ৭৮ উত্তীর্ণ ৩৬ পাসের হার ৪৬.১৫।গুরুসদয় স্কুলএন্ড কলেজে পরীক্ষার্থী ছিল ৫৩জন উত্তীর্ণ হয়েছে ২১জন। পাসের হার ৩৯.৬২। লুৎফুর রহমান স্কুল এন্ড কলেজ পরীক্ষার্থী ছিল ১০৭জন উত্তীর্ণ হয়েছে ২৯জন। পাসের হার ২৭.১০। জিএমসি একাডেমীর ৪৭ জন পরীক্ষার্থীও মধ্যে উত্তীর্ণ ১০জন। পাসের হার ২১.২৮। গণিপুর-কামালগঞ্জ স্কুল এন্ড কলেজ পরীক্ষার্থী ছিল ৩৭ জন। উত্তীর্ণ হয়েছে মাত্র ৩ জন। পাসের হার ৮.১১।

গত বছর জকিগঞ্জ উপজেলায় মোট পরীক্ষার্থী ছিল-১৫৬৮ উত্তীর্ণ হয়েছিল ১১৪২ পাসের হার ছিল ৭২.৪৩


(এএম/এসপি/জুলাই ১৯, ২০১৮)