কুষ্টিয়া প্রতিনিধি : নিজ ফোসবুক স্ট্যাটাসে সাম্পতিক অনুষ্ঠিত (বিএফইউজে) নির্বাচন সংক্রান্ত কটুক্তি করেছেন এমন অভিযোগ এনে জাফর ওয়াজেদ নামে এক সাংবাদিকের বিরুদ্ধে মামলা আমলে নিয়েছেন কুষ্টিয়ার অতিরিক্ত চীপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এম এম মোর্শেদ।

বৃহষ্পতিবার বিকেল সাড়ে ৩টায় সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সভাপতি ও বিএফইউজে’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য রাশেদুল ইসলাম বিপ্লব বাদি হয়ে (আইসিটি এ্যাক্টের-৫৭) ধারা লংঘনের অভিযোগ এনে এজাহার দেন বিজ্ঞ আদালতে।

বাদি পক্ষের আইনজীবি এ্যাডভোকেট সাজ্জাদ হোসেন সেনা জানান, আইসিটি এ্যাক্টের ৫৭ ধারায় দেয়া অভিযোগটি বিজ্ঞ আদালত আমলে নিয়ে আগামী ৭কার্য দিবসের মধ্যে স্বশরীরে আদালতে হাজির হয়ে জবাব দেয়ার জন্য সমন জারি করেছেন। মামলা নং ৫৫৪/২০১৮।

আদালত সূত্রে জানা যায়, ১৩ জুলাই কুষ্টিয়ায় অনুষ্ঠিত বিএফইউজে’র নির্বাচন নিয়ে ১৫ জুলাই বাংলাবাজার পত্রিকার সাবেক চিফ রিপোর্টার জাফর ওয়াজেদ তার নিজ ফেইসবুক আইডিতে দেয়া এক স্ট্যাটাসে ‘মৃত ব্যক্তির ভোট দান’ শিরোনামে একটি লেখা পোস্ট করেন। সেখানে ঐ নির্বাচন, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল ও সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সভাপতি ও বিএফইউজের নির্বাহী সদস্য রাশেদুল ইসলাম বিপ্লব গণের সম্মানহানি ও আপত্তিকর কটুক্তি করেন। যা মিথ্যা বানোয়াট ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রনোদিত হীনমন্যতার প্রকাশ ঘটেছে। এঘটনায় বিক্ষুব্ধ ভুক্তভোগীরা ন্যায় বিচার প্রার্থনা করে আদালতের দ্বারস্থ হয়েছেন।

(কেকে/এসপি/জুলাই ২০, ২০১৮)