বাগেরহাট প্রতিনিধি : বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে সুন্দরবন শরণখোলা রেঞ্জের নারিকেলবাড়িয়া উপকূলে শনিবার সকাল সাড়ে ৯টার দিকে এফবি তরিকুল- ১ নামে একটি ফিশিং ট্রলার ডুবে ১৭ জন জেলে নিখোঁজ রয়েছে। বঙ্গোপসাগরে ১৭ জেলেসহ ফিশিং ট্রলার ডুবির খবর পেয়ে কোস্টগার্ড সদস্যরা প্রস্তুত থাকলেও সাগর উত্তাল থাকায় বিকাল পর্যন্ত উদ্ধার অভিযান শুরু করা সম্ভব হয়নি। নিখোঁজ জেলেদের বাড়ী বরগুনার পাথরঘাটা উপজেলায় বলে নিশ্চিত হওয়া গেলেও তাদের নাম- পরিচয় জানাযায়নি। কোস্টগার্ড ও মৎস্যজীবী নেতারা এতথ্য নিশ্চিত করেছেন।

জাতীয় মৎস্যজীবী সমিতির শরণখোলা উপজেলা সভাপতি আবুল হেসেন ন ট্রলার ডুবির বিষয়টি নিশ্চিত করে জানান, বঙ্গোপসাগর উপকূলে সুন্দরবন সংলগ্ন নারিকেলবাড়িয়া এলাকায় শনিবার সকাল সাড়ে ৯টার দিকে এফবি তরিকুল- ১ নামে একটি ফিশিং ট্রলারের ১৭ জন জেলে মাছ ধরছিলো। উপকূলের কাছাকাছি থেকে মাছ ধরার সময় হটাৎ ঝড়ের কবলে পড়ে ১৭ জেলেসহ ট্রলারটি বঙ্গোপসাগরে ডুবে যায়। ডুবে যাওয়া ফিশিং ট্রলারটির মালিক বরগুনার পাথরঘাটা উপজেলার চরদুয়ানী ইউনিয়নের মঠেরখাল গ্রামের মো. ছগিরের।

মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন অফিসার লে. আবদুলাহ আল মাহমুদ বিকালে জানান, সুন্দরবন উপকূলে বঙ্গোপসাগরে ১৭ জেলেসহ একটি ফিশিং ট্রলার ডুবির খবর পেয়েছি। সাগরে আছড়ে পড়ছে বিশাল-বিশাল ঢেউ। কোস্টগার্ড সদস্যরা দুপুর থেকে প্রস্তুত হয়ে থাকলেও সাগর উত্তাল থাকায় র্দূযোগপূর্ন আবহওয়ার মধ্যে উদ্ধার অভিযান শুরু করা সম্ভব হচ্ছেনা। আবহওয়ার স্বাভাবিক হলে উদ্ধার অভিযান শুরু করা হবে।

(এসএকে/এসপি/জুলাই ২১, ২০১৮)