সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : অর্ধ লক্ষাধিক টাকা মূল্যের একটি চোরাই ষাঁড় গরু জবাই করে মাংস বিক্রির অভিযোগে কেন্দুয়া থানায় ষাঁড় গরুর মালিক আব্দুল কাদির বাদী হয়ে ৩ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন। 

জবাই গরুর চামড়া দেখে ষাড়ঁ গরুটি সনাক্ত করেন আব্দুল কাদির। তার বাড়ি কেন্দুয়া উপজেলার চিরাং ইউনিয়নের কাশিপুর গ্রামে। গত বৃহস্পতিবার রাতে আব্দুল কাদিরের গোয়াল ঘর থেকে প্রায় ৫৫ হাজার টাকা মূল্যের একটি ষাঁড় গরু কে বা কারা চুরি করে নিয়ে যায়।

শুক্রবার আব্দুল কাদির ওই ষাঁড় গরুর খোঁজে বেড় হন। বেলা অনুমান ২ টার দিকে উপজেলার রামপুর বাজারে মাংস বিক্রেতা (হাসেম কসাই) এর দোকানে যান কাদির। সেখানে গিয়ে ষাঁড় গরুটির চামড়া এবং পায়ের ক্ষুরার অংশ দেখে ষাড়ঁ গরুটি সনাক্ত করেন তিনি। পরে মোবাইল ফোনে পুলিশে খবর দিলে মাংস বিক্রেতারা মাংস ফেলে দৌঁড়ে পালিয়ে যায়।

পুলিশ রামপুর বাজারে গিয়ে হাসেম কসাইয়ের দোকান থেকে ষাঁড় গরুর চামড়া ও পায়ের অংশ জব্দ করে থানায় নিয়ে আসে। চোরাই ষাঁড় গরু জবাই করে মাংস বিক্রির অপরাধে শুক্রবার রাতে আব্দুল কাদির বাদী হয়ে কুন্ডুলী গ্রামের চান মিয়ার ছেলে লতিফ, বাদে আঠারবাড়ী গ্রামের আব্দুল গফুরের ছেলে শাহীন ও কির্তনখোলা গ্রামের বাদশা মিয়ার নাম উল্লেখ সহ অজ্ঞাতনামা আরো কয়েকজনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে কেন্দুয়া থানা পুলিশের এস.আই ও মামলার তদন্তকারী কর্মকর্তা নোমান সাদেকিন জানান, মামলার তদন্ত শুরু হয়েছে। তবে কোন আসামী এখনো গ্রেফতার হয়নি।

(এসবি/এসপি/জুলাই ২২, ২০১৮)