শামীম হাসান মিলন, চাটমোহর (পাবনা) : পাবনার চাটমোহর উপজেলার পার্শ্বডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিশু শ্রেণীর এক ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠেছে বিদ্যালয়ের নৈশ প্রহরীর বিরুদ্ধে।

শনিবার সকাল ৯টার দিকে স্কুলের সিঁড়ি ঘরে এ ঘটনা ঘটে। বিকেলে শিশুটির পরিবারের লোকজন ও স্থানীয়রা এসে স্কুলে বিক্ষোভ প্রদর্শন করে এবং স্কুল কর্তৃপক্ষের কাছে অভিযোগ দেন। অভিযুক্ত নৈশ প্রহরী আবদুল হামিদ পার্শ্বডাঙ্গা গ্রামের নাজির খানের ছেলে। এ ঘটনার পর থেকে অভিযুক্ত নৈশ প্রহরী আবদুল হামিদ পলাতক রয়েছে। বিদ্যালয়ের অভিভাবক ও গ্রামবাসীদের মাঝে উত্তেজনা বিরাজ করছে।

অভিযোগে জানা গেছে, পার্শ্বডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নৈশ প্রহরী আবদুল হামিদ স্কুল খোলার পর শিশু শ্রেণীর এক ছাত্রীকে একা পেয়ে স্কুলের সিঁড়ি ঘরে টেনে নিয়ে যায় এবং ধর্ষণ চেষ্টা চালায়। এরমধ্যে স্কুলে শিক্ষার্থীদের সংখ্যা বাড়তে থাকলে শিশুটিকে প্রাণে মেরে ফেলার ভয়ভীতি দেখিয়ে ছেড়ে দেয় লম্পট হামিদ। স্কুল শেষে ওই শিশু শিক্ষার্থী বাড়িতে গিয়ে ঘটনাটি খুলে বললে পরিবারের লোকজন ও এলাকাবাসী ক্ষুব্ধ হয়ে স্কুলে এসে অভিযুক্ত নৈশপ্রহরীর ওপর চড়াও হয় এবং বিক্ষোভ প্রদর্শন করে। পরে ঘটনাস্থল থেকে কৌশলে পালিয়ে যায় লম্পট আবদুল হামিদ।

অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে স্কুলের প্রধান শিক্ষক বিউটি পারভীন বলেন, শিক্ষা কর্মকর্তা স্যারকে বিষয়টি জানিয়েছি। স্কুলের রেজুলেশনে নৈশ প্রহরী আবদুল হামিদের বিরুদ্ধে শাস্তির সুপারিশ করা হয়েছে। উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আশরাফুল ইসলাম জানান, বিষয়টি আমি জেনেছি। এটিও আনোয়ার হোসেনকে তদন্ত করে রিপোর্ট দিতে বলা হয়েছে। রিপোর্ট পেলে ব্যবস্থা নেয়া হবে।

চাটমোহর থানার ওসি এসএম আহসান হাবীব বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি, শিশুটির পরিবারকে অভিযোগ দিতে বলা হয়েছে। অভিযোগ পেলে আইনানুক ব্যবস্থা নেয়া হবে।

(এসএইচএম/এসপি/জুলাই ২২, ২০১৮)