চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহর উপজেলার ৭৫ নং শরৎগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ চেষ্টা মামলার আসামি আব্দুল হাই (৩৫) কে গ্রেপ্তারের দাবিতে ও বাদীকে প্রাণনাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ-সামাবেশ করেছে স্কুলের শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকবৃন্দ।

রবিবার দুপুরে বিদ্যালয় মাঠ থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে শরৎগঞ্জ বাজার প্রদক্ষিণ শেষে বিদ্যালয়ের সামনে মানববন্ধন করে তারা। সমাবেশে বক্তব্য রাখেন, শরৎগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ উকিল উদ্দিন, সহকারী শিক্ষক সাহেব আলী, শিরিন পারভীন, রুপালী খাতুন প্রমুখ। বক্তারা আব্দুল হাইকে দ্রুত গ্রেফতার করে শাস্তির দাবি জানান।

উল্লেখ্য, পাবনা জেলার আতাইকুলা থানার লক্ষিপুর ইউনিয়নের বালুঘাটা গ্রামের মোঃ শহিদের ছেলে আব্দুল হাই (৩৫) চলতি বছরের ২৩ জুন তারিখে সকাল ১১টার দিকে বিদ্যালয়ের ৩য় শ্রেণীর এক ছাত্রীকে (৮) নতুন পোশাক কিনে দেয়ার প্রলোভন দেখিয়ে পাশের পাট খেতে নিয়ে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা করে। মেয়েটির চিৎকারে আশেপাশের লোকজন গিয়ে মেয়েটিকে উদ্ধার করে। আটক করা হয় আব্দুল হাইকে। পরে গ্রাম্য শালিসের মাধ্যমে মিমাংসার চেষ্টা চালায় আব্দুল হাই। মিমাংসা না হওয়ায় চলতি বছরের ২ জুলাই চাটমোহর থানায় নারী ও শিশু নির্যাতন আইনে ওই স্কুল ছাত্রীর বাবা বাদী হয়ে মামলা দায়ের করে। কিন্তু মামলার পর থেকে আসামি আব্দুল হাই মামলা তুলে নিতে বাদী নানাভাবে হুমকি দিয়ে চলেছে। এরই প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ-সামাবেশ করেছে ছাত্র-ছাত্রী, অভিভাবক ও শিক্ষক।

এ ব্যাপারে চাটমোহর থানার ওসি (প্রশাসন) এস এম আহসান হাবীব জানান, আসামীকে আটক করার জন্য সর্বাত্মক চেষ্টা চলছে। আমরা বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।।

(এসএইচএম/এসপি/জুলাই ২৩, ২০১৮)