কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর পায়রা সমুদ্র বন্দর সংলগ্ন কলাপাড়া উপজেলার লালুয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন  আগামীকাল বুধবার। নদী ভাঙ্গনে ভাঙ্গা বাঁধ জোয়ারের পানিতে প্লাবিত গ্রামের পর গ্রাম, রাস্তা বিধ্বস্ত হওয়ায় যোগাযোগ বিচ্ছিন্ন গ্রাম হলেও নির্বাচনকে ঘিরে গোটা এলাকা এখন উৎসব মুখর। দূর্যোগ ও দূর্ভোগ কবলিত এ ইউনিয়নের ১১ হাজার ৮১৫ ভোটার এ নির্বাচনকে তাঁদের ভাগ্য উন্নয়নের সিঁড়ি হিসেবে দেখছে।

কলাপাড়া উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নির্বাচনে নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী মনোনীত মীর তারিকুজ্জামান তারা (নৌকা), বিএনপি মনোনীত মো. সজল বিশ্বাস (ধানের শীষ), আ’লীগ বিদ্রোহী শওকত হোসেন বিশ্বাস তপন (ঘোড়া) ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশ মনোনীত জসিম উদ্দিন (পাখা) প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধীতা করছেন। এছাড়া ইউপি সদস্য পদে নয়টি ওয়ার্ডে ৩৬ জন, সংরক্ষিত নারী ইউপি সদস্য পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছে।

স্থানীয় সূত্রে জানা যায়, নির্বাচনী প্রচারাভিযান শেষ হলেও মঙ্গলবার সকাল থেকে প্রচন্ড বৃষ্টি ও ঝড়ো বাতাস উপেক্ষা করেও নির্বাচনে প্রতিদ্বন্ধীতাকারী প্রার্থী ও সমর্থকরা ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে শেষ মূহুর্তে ভোট প্রার্থনা করেছে। তবে ভোট ভোটারদের আশংকা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট অনুষ্ঠিত হবে কিনা এ উৎকন্ঠায়।

কলাপাড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার মো. আব্দুর রশিদ বলেন, নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে যাতে হয় এজন্য প্রশাসন সব ধরণের পদক্ষেপ নিয়েছে। নির্বাচনে চারজন নির্বাহী ম্যাজিষ্ট্রেট, দুই প্লাটুন বর্ডার গার্ড,এক প্লাটুন কোষ্ট গার্ড, র‌্যাব , পুলিশ ও আনসার সদস্যরা দায়িত্ব পালন করবেন। মঙ্গলবার বিকালের মধ্যেই ভোট কেন্দ্রে নির্বাচনী ব্যালট বাক্স ও ব্যালট পেপার পৌছে যাবে। নির্বাচন কোন ধরণের আশংকা কিংবা উৎকণ্ঠিত হওয়ার কারন নেই বলে জানান।

(এমকেআর/এসপি/জুলাই ২৪, ২০১৮)