স্টাফ রিপোর্টার : জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের কলঙ্ক এবং কুলাঙ্গার সন্তান। কারণ সে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করেছে। শুধু তাই নয়, জাতীয় সঙ্গীত এবং দেশের রক্ত খচিত জাতীয় পতাকাকে পরিবর্তন করতে চেয়েছিলো জিয়াউর রহমান। আমি জিয়াউর রহমানকে মুক্তিযোদ্ধা নয় একজন মুক্তিযুদ্ধের কলঙ্ক এবং কুলাঙ্গার সন্তান। 

নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান মঙ্গলবার সন্ধ্যায় এনাম মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল মিলনায়তনে বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন সাভার আঞ্চলিক শাখা আয়োজিত ২০১৭ সালের বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি ও সনদপত্র প্রদান অনুষ্ঠানে প্রদান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

দেশে এখনও মেধার ভিত্তিতে চাকুরী দেয়া হয় উল্লেখ করে তিনি আরও বলেন, মেধার বাহিরে কাউকে কোন চাকুরী দেয়া হয় না। কিন্তু জামায়াত এবং ইসলামী ছাত্র শিবির পরিকল্পিতভাবে সরকার পতনের লক্ষ্য নিয়ে কোটা আন্দোলন শুরু করেছে। এজন্য তিনি স্বাধীনতা বিরোধীদেরকে চিহ্নিত করে চাকুরীচ্যুত করাসহ যুদ্ধাপরাধীদের সম্পদ বাজেয়াপ্ত করে রাষ্ট্রীয় কোষাগারে জমা করার দাবি করেন।

আয়োজিত বৃত্তি ও সনদপত্র প্রদান অনুষ্ঠানে বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন সাভার আঞ্চলিক শাখার সভাপতি আলহাজ¦ ডাঃ মোঃ হাসান আলীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য আলহাজ¦ ডাঃ এনামুর রহমান, ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপারাধ) সাইদুর রহমান, সহকারী কমিশনার ভূমি (আশুলিয়া রাজস্ব সার্কেল) মাজাহারুল ইসলাম, বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ আনোয়ার হোসেন, মহাসচিব ইস্কানদার আলী হাওলাদার।

এছাড়া সভায় আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন সাভার আঞ্চলিক শাখার সাধারণ সম্পাদক লিংকন মাহমুদ, শিক্ষা সম্পাদক এম এ রোহিতসহ বিভিন্ন কিন্ডারগার্টেন স্কুলের প্রধান শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

(টি/এসপি/জুলাই ২৫, ২০১৮)