রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুর জেলার ৫ উপজেলার প্রায় ২০টি কলেজের মধ্যে আবারও উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষায় পাসের হারে ও ২০১৮ জাতীয় শিক্ষা সাপ্তাহে তিন ক্যাটাগরিতে জেলার মধ্যে প্রথম স্থান অর্জন করেছেন রায়পুরের প্রিন্সিপাল কাজী ফারুকী কলেজ।

জানা যায়, এ বছর কলেজ থেকে ২৭৩ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ১৭২ জন কৃতকার্য হয়েছে এবং জিপিএ-৫ পেয়েছে ৩ জন। এ গ্রেড পেয়ে ১১৩ জন। পাসের হার ৯৯.৪২ শতাংশ। এর আগেও দু’বার জেলার শ্রেষ্ঠ হয় ওই কলেজটি। এছাড়াও ২০১৮ শিক্ষা সাপ্তাহে অধ্যক্ষ, কলেজ ও শিক্ষার্থীসহ এই তিন ক্যাটাগরিতেও জেলার শ্রেষ্ঠ হয় কলেজটি।

জেলার শ্রেষ্ঠ কলেজ নির্বাচিত হওয়ায় গত সোমবার আনন্দ আয়োজন ও শিক্ষার্থীদের নবীব বরণ অনুষ্ঠানের আয়োজন বরেন কলেজ কর্তৃপক্ষ। এতে কলেজে প্রতিষ্ঠাতা প্রফেসর মোঃ নুরুল ইসলাম ফারুকীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. নুরুল আমিন ভূইয়া।

কলেজ অধ্যক্ষ মো. নুরুল আমিন জানান, কলেজের এ প্রাপ্তি সকলের আন্তরিক সহযোগিতার কারণে সম্ভব হয়েছে। সামনের দিন গুলোতে যেন আমাদের কলেজ শুধু জেলা নয় বিভাগের শ্রেষ্ঠ হয় চেষ্টা করে যাব। ২০১২ সালে প্রফেসর কাজী মো. নুরুল ইসলাস ফারুকী স্যারের উদ্যেগে প্রতিষ্ঠানটি গড়ে তোলা হয়। ওই থেকে এ পর্যন্ত ফলাফলে চার বার জেলার শ্রেষ্ঠ হয় কলেজটি। আবার জাতীয় শিক্ষা সাপ্তাহে তিন ক্যাটাগরিতেই জেলার শ্রেষ্ঠ হয়েছে।

(এমআরএস/এসপি/জুলাই ২৫, ২০১৮)