স্টাফ রিপোর্টার : বিশ্ববিদ্যালয়ের সাহিত্য-সংস্কৃতিতে বিশেষ অবদানের জন্য পাঁচ গুণীকে বিশেষ সংবর্ধনা দিয়েছে গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ। বুধবার গ্রিন বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি অডিটোরিয়ামে ইংলিশ ক্লাব আয়োজিত এক অনুষ্ঠানে তাদের এই সংবর্ধনা দেওয়া হয়। সংবর্ধনাপ্রাপ্তরা হলেন- নাট্যব্যক্তিত্ব ঝুনা চৌধুরী, সহকারী অধ্যাপক শামিম মন্ডল, মাহবুবা হক শ্যামা, আবির নুর ও আশিক ইশতিয়াক।

ইংরেজি বিভাগের চেয়ারম্যান কে এম ওয়াজেদ কবিরের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে গ্রিন ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. ফৈয়াজ খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ মো. শহীদ উল্লাহ, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. জাহিদ হোসাইন প্রধান, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস এম কে নাজমুল হক প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত বক্তারা বলেন, সাহিত্য-সংস্কৃতি শুধু মেধা ও মনন বৃদ্ধি করে না; একটা জাতিকেও তা প্রতিনিধিত্ব করে। তাছাড়া সংস্কৃতি চর্চা যার যত গভীর, সৌন্দের্যের প্রখরতাও তার তত বেশি। আগামীতে এই চর্চা অব্যাহত রাখার মাধ্যমেই গ্রিন ইউনিভার্সিটি তার স্বকীয়তা বজায় রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন তারা।

(পিআর/এসপি/জুলাই ২৫, ২০১৮)