আমতলী (বরগুনা) প্রতিনিধি : বরগুনার আমতলী-কলাপাড়া সড়কের মানিকঝুরি এলাকায় যাত্রীবাহী বাস ও ত্রি-হুইলার মাহেন্দ্রার মুখোমুখি সংঘর্ষে শিশু ও নারীসহ মাহেন্দ্রার ৭ যাত্রী নিহত হয়েছেন। মাহেন্দ্রাকে চাপা দিয়ে নিয়ন্ত্রণ হারানো বাসটি গাছের সঙ্গে ধাক্কা খেলে বাসের ২০ যাত্রী আহত হয়েছেন।

দুর্ঘনাস্থলে নিহত পাঁচজন হলেন স্কুল শিক্ষিকা সালমা বেগম (৩৫), শানু হাওলাদার (৪০), চান মিয়া (৫৫) ও অজ্ঞাত পরিচয়ের দুই ব্যক্তি। পরে আমতলী হাসপাতালে নেয়া হলে ৬ মাস বয়সী একটি শিশু এবং পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে মাহেন্দ্রা চালক হানিফ মিয়া (৪০) চিকিৎসাধীন অবস্থায় মারা যান। আহতদের আমতলী, পটুয়াখালী ও বরিশালে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, আমতলী থেকে তালতলীর উদ্দেশ্যে ছেড়ে যাওয়া মাহেন্দ্রা গাড়িটি মানিকঝুড়ি এলাকায় পৌছালে কুয়াকাটা থেকে ছেড়ে বেপরোয়া গতিতে আসা “আল্লাহর দান” বাসটি রংসাইডে গিয়ে মাহেন্দ্রা গাড়িটিকে চাপা দিলে ঘটনাস্থলেই পাঁচজন নিহত হয়। পরে হাসপাতালে নেয়া হলে ২জন মারা যায়।
বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন জসিম মৃধা ও ৬ মাস বয়সী নিহত শিশুর মা ফাহিমা বেগমের অবস্থা আশংকাজনক বলে জানা গেছে।

নিহত সালমা বেগম তাড়িকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা বলে জানা গেছে।
আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরুল ইসলাম বাদল জানান, ঘাতক বাসটিকে আটক করা হয়েছে এবং ঘাতক বাসের ড্রাইভার পলাতক রয়েছে। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।

(এন/এসপি/জুলাই ২৬, ২০১৮)