মাগুরা প্রতিনিধি : মাগুরার শিবির ক্যাডার কুতুব উদ্দিকে (২৫) গ্রেপ্তার করেছে পুলিশ। বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক দ্রব্য আইনে মঙ্গলবার রাতে মাগুরা  শহর থেকে তাকে গ্রেপ্তার করে সদর থানা পুলিশ। গ্রেপ্তারকৃত কুতুব উদ্দিনকে বুধবার দুপুরে  আদালতে সোপর্দ করলে আদালত তাকে জেল হাজতে প্রেরনের নির্দেশ দেন। 

সদর থানার ওসি সিরাজুল ইসলাম জানান, বিএনপি জামায়াতের হরতাল অবরোধের সময় মাগুরা - ঝিনাইদহ সড়কে বিভিন্ন যানবাহন ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনার সাথে জড়িত কুতুব উদ্দিন ছাত্র শিবিরের শীর্ষস্থানীয় ক্যাডার। দীর্ঘদিন ধরে আত্মগোপনে থাকার পর সম্প্রতি সে এলাকায় ফিরে আবারো তার সহকর্মীদের সংগঠিত করে নতুন করে নাশকতার পরিকল্পনা করছিলো।

এ ছাড়া একাধিক ফেসবুকের আইডির মাধ্যমে সে নাশকতার সৃষ্টির জন্য উসকানী ও সরকার বিরোধী নানা তৎপরতা চালিয়ে আসছে। অবশেষে সদর থানা পুলিশ মঙ্গলবার তাকে গ্রেপ্তার করতে সমর্থ হয়। বুধবার তাকে বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক দ্রব্য আইনে দায়েরকৃত মামলায় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করলে আদালত তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

কুতুব উদ্দিন সদর উপজেলার ইছাখাদা গ্রামের সৈয়দ আলীর পুত্র। সৈয়দ আলীও জামায়াতের রাজনীতির সাথে জড়িত এবং বিগত সরকার বিরোধী আন্দোলনের সময় গরুর ট্রাকে অগ্নিসংযোগের ঘটনায় জড়িত থাকার অভিযোগে দীর্ঘদিন হাজত বাস করেছে বলে জানান ওসি সিরাজুল ইসলাম।

(ডিসি/এসপি/জুলাই ২৬, ২০১৮)