রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত ৩০ লাখ শহীদের স্মরনে দেশব্যাপি ৩০ লাখ বৃক্ষ রোপন অভিযানের অংশ হিসেবে সাতক্ষীরা জেলা পুলিশের উদ্যোগে ৩০ হাজার বৃক্ষ রোপন কর্মসুচির উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরা পুলিশ লাইন্স মাঠে এ বৃক্ষ রোপন কর্মর্সূচির উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সাতক্ষীরার পুলিশ সুপার মোঃ সাজ্জাদুর রহমান।

সেখানে আরো উপস্থিত ছিলেন, পুলিশ সুপার পত্নী ও পুনাক সভানেত্রী মোছাঃ আকিদা রহমান নীলা, অতিরিক্ত পুলিশ সুপার কাজী মঈন উদ্দীন, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মেরিনা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার তালা-দেবহাটা সার্কেল অপু সরোয়ার, কালিগঞ্জ সার্কেল ইয়াছিন আলী, জেলা বিশেষ শাখার পরিদর্শক আজম খান প্রমুখ। এ সময় সেখানে জেলার ৮ টি থানার ওসিসহ বিভিন্ন পুলিশ কর্মকর্তা গণ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বলেন, ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে এ দেশ স্বাধীন হয়েছে। আর তাই গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধান মন্ত্রী কর্তৃক ঘোষিত ৩০ লাখ শহীদের স্মরনে সারা বাংলাদেশে ৩০ লাখ বৃক্ষ রোপনের কর্মসূচি গ্রহন করা হয়েছে। এরই অংশ হিসেবে সাতক্ষীরা জেলা পুলিশের উদ্যোগে বিভিন্ন ফলজ, বনজ ও ঔষধি গাছের ৩০ হাজার চারা রোপন কর্মসুচি হাতে নেয়া হয়েছে। তিনি আরো বলেন, পুলিশ জনগনের বন্ধু। আর তাই জনগনকে সাথে নিয়েই জেলার ৮ টি থানার বিভিন্ন স্থানে এই বৃক্ষ রোপন করা হবে।
তিনি অনুষ্ঠান শেষে পুলিশ লাইন্স মাঠে স্বহস্তে গাছের চারা রোপন করে এ কর্মসূচির উদ্বোধন ঘোষনা করেন।

(আরকে/এসপি/জুলাই ২৬, ২০১৮)