সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : বাংলাদেশ নারী প্রগতি সংঘ ঋতু প্রকল্পের কার্যক্রম নিয়ে প্রশিক্ষণ প্রাপ্ত ১১টি বিদ্যালয়ের ৫৫ জন শিক্ষক, শিক্ষিকার ত্রৈ-মাসিক সমন্বয় সভা বৃহস্পতিবার অনুষ্ঠিত হয় । 

কেন্দুয়া জয়হরি স্প্রাই সরকারী উচ্চ বিদ্যালয় ,গ-া দ্বী-মুখী উচ্চ বিদ্যালয় , রামপুর আনোয়ারা উচ্চ বিদ্যালয়, শহীদ স্মৃতি বিদ্যাপীঠ, মজলিশপুর উচ্চ বিদ্যালয়, সান্দিকোনা স্কুল এন্ড কলেজ , জয়কা সাতাশি উচ্চ বিদ্যালয়, সাজিউড়া উচ্চ বিদ্যালয়, গোপালপুর উচ্চ বিদ্যালয়, জনতা আর্দশ উচ্চ বিদ্যালয় , জল্লী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ পাচজন করে ৫৫ জন শিক্ষক অংশ নেন।

ঋতু প্রকল্পের কার্যক্রম নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন নারী প্রগতি সংঘ ঋতু প্রকল্পের উপজেলা সমন্বয়কারী জয়দেব কুমার ঘোষ, কমিউনিটি মবিলাইজার আব্দুল হক মাসুম, স্কুল মবিলাইজার গীতা রাণী বিশ্বাস, ও তন্দ্রা দাস। তন্দ্রা দাস বলেন ঋতুকালীন সময়ে লজ্জার কারণে অনেক ছাত্রীরা বিদ্যালয়ে আসেনা। তাছাড়া বিদ্যালয়ের সুন্দর ব্যবস্থাপনা না থাকায় অনেক সময় ছাত্রীরা ঝরে পড়ে যায়। আমরা সেসব সমস্যা গুলো দূরীকরণের জন্য শিক্ষক ছাত্র-ছাত্রীর অভিভাবকদের সাথে আলোচনা করছি।এর ফলে দিনদিনই কার্যক্রমের দিক থেকে আমরা এগিয়ে যাচ্ছি।

(এসবি/এসপি/জুলাই ২৬, ২০১৮)