সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : নেত্রকোনার কেন্দুয়া উপজেলার রোয়াইলবাড়ী আমতলা ইউনিয়নের কৈলাটি গ্রামে বাড়ীর সীমানা বিরোধকে কেন্দ্র করে আবুল কালাম (৫৫) নামের এক কৃষক খুনের ঘটনায় শুক্রবার ৫ জনকে আসামি করে কেন্দুয়া থানায় একটি খুনের মামলা দায়ের করা হয়েছে। 

পুলিশ এ ঘটনার সঙ্গে জাড়িত থাকার অভিযোগে মামলার এজাহারভূক্ত আসামি নিহত কৃষক আবুল কালামের ছোট ভাই সবুজ মিয়া (৫০) ও তার কণ্যা চাঁদনীকে (২০) গ্রেফতার করে শুক্রবার সকালে নেত্রকোনা আদালতে পাঠিয়েছে।

বাড়ীর সীমানা বিরোধকে কেন্দ্র করে বৃহস্পতিবার বেলা সাড়ে ৩টার দিকে এই গ্রামের মৃত আব্দুল কাদিরের ছেলে নিহত আবুল কালাম, তার ভাই সবুজ মিয়া এবং তার লোকদের সঙ্গে সংঘর্ষ হয়। সংঘর্ষে আবুল কালাম ও তার স্ত্রী রোকেয়া (৪৫) গুরুতর আহত হয়। আহত অবস্থায় আবুল কালাম ও তার স্ত্রীকে কেন্দুয়া হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক আবুল কালামের অবস্থা আশংকাজনক দেখে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাপাতালে পাঠানোর নির্দেশ দেন।

বৃহস্পতিবার রাত ৮ টার দিকে চিকিৎসাধীন অবস্থায় আবুল কালাম মারা যান।

এ ঘটনায় আবুল কালামের ছেলে মোফাজ্জল হোসেন বিপ্লব বাদী হয়ে তার চাচা সবুজ মিয়া, চাচি রোকেয়া, চাচাতো ভাই মামুন, চাচাতো বোন চাঁদনী ও চাচির ভাই সাইদুল ইসলামকে আসামি করে শুক্রবার কেন্দুয়া থানায় একটি মামলা দায়ের করেন।

মামলা তদন্তকারী কর্মকর্তা কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) ইমারত হোসেন গাজী এর সত্যতা নিশ্চিত করে বলেন, বাড়ীর সীমানা বিরোধকে কেন্দ্র করে আবুল কালাম খুনের ঘটনায় ৫ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে এজাহার ভূক্ত সবুজ ও চাঁদনীকে গ্রেফতার করে শুক্রবার সকালে নেত্রকোনা আদালতে পাঠানো হয়েছে।

(এসবি/এসপি/জুলাই ২৭, ২০১৮)