কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ায় শিক্ষা প্রতিষ্ঠান সংলগ্ন দুর্গন্ধময় ডাস্টবিন অপসারণের দাবিতে শহরের ব্যস্ততম সড়ক অবরোধ করেছে শিক্ষক/শিক্ষার্থীরা। 

শনিবার দুপুরে জেলখানা মোড়ে কুষ্টিয়া সরকারী মহিলা কলেজ ও সিটি কলেজের শিক্ষক/শিক্ষার্থীরা এই সড়ক অবরোধ কর্মসূচি পালন করে। দীর্ঘ সময় ধরে শহরের এই ব্যস্ততম সড়ক অবরোধে দুইপাশে যানজটে ভোগান্তির মুখে পড়ে পথচারীরা।

সড়ক সংলগ্ন দক্ষিণ পাশর্^স্ত পিটিআই সড়কে স্থাপিত ডাস্টবিনের উৎকট দুর্গন্ধে সৃষ্ট দুষিত পরিবেশে শিক্ষার্থীদের হোস্টেলের জীবন যাপনসহ শ্রেনীকক্ষে পাঠদান ও পাঠ গ্রহণ চরমভাবে ব্যহত হচ্ছে বলে অভিযোগ বিক্ষুব্ধ শিক্ষক-শিক্ষার্থীদের। দীর্ঘদিনের এই ভোগান্তি নিরসনের দাবি করে সংশ্লিষ্ট পৌর কর্তৃপক্ষ ও জেলা প্রশাসন বরাবর সম্মিলিত ভাবে লিখিত আবেদন করেও কোন ফল হয়নি বলে অভিযোগ করেন কুষ্টিয়া সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: শফিকুর রহমান খান।

এ বিষয়ে কুষ্টিয়া পৌরসভার নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি কলেজ কর্তৃপক্ষের আবেদনের বিষয়টি নিশ্চিত করেন এবং বলেন, ঐ খানের গার্বেজ ব্যবস্থাপনায় আমাদের সজাগ দৃষ্টি রয়েছে। দুর্গন্ধে পরিবেশ দুষন যাতে অসহনীয় না হয় সেজন্য প্রতিদিন সেখান থেকে ময়লা অপসারনের পর ব্লিসিং ছিটানো হয়। এরপরও যদি সমস্যা সৃষ্টি হয় তাহলে সেবিষয়ে আরও ভালো কোন পদক্ষেপ নেয়ার থাকলে উনারা আমাদের পরামর্শ দিলে তা গুরুত্বসহকারে দেখা হবে।

(কেকে/এসপি/জুলাই ২৮, ২০১৮)