মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরের কালকিনি উপজেলার উত্তর রমজানপুর গ্রামের মো. জালালুদ্দিন বেপারীর ছেলে আশরাফুল আলম রিয়ন নামের এক শিক্ষার্থীকে ইয়াবা ট্যাবলেট দিয়ে ধরিয়ে দেয়ার অভিযোগ এনে শনিবার বেলা ১১ টায় উত্তর রমজানপুরে বাজার সংলগ্ন রাস্তায় দাড়িয়ে মানববন্ধন করেছে এলাকাবাসী ও শিক্ষার্থীরা। এসময় মানববন্ধনে আটক শিক্ষার্থীকে দ্রুত মুক্তির দাবি করা হয়েছে।

মানববন্ধন ও পারিবারিক সুত্রে জানা যায়, কালকিনি উপজেলার উত্তর রমজানপুর গ্রামের মনির হোসেন বেপারীর কলেজ পড়ুয়া মেয়ের সাথে প্রেমের সম্পর্ক চলছিলো একই গ্রামের মো. জালালুদ্দিন বেপারীর ছেলে আশরাফুল আলম রিয়নের। উভয় পরিবার তাদের এই সম্পর্ক মেনে নেয়নি। পরে এ নিয়ে উভয় পরিবারের মধ্যে দ্বন্ধ চলছিলো।

২২ জুলাই বরিশাল জেলার গৌড়নদী উপজেলার রামসিদ্দি বাংগিলা গ্রামে মেয়ের মামা মো. মনির সরদারের বাড়ীতে রিয়নকে ডেকে নিয়ে ইয়াবা ট্যাবলেট দিয়ে পুলিশে ধরিয়ে দেয়। পুলিশ বাদী হয়ে মাদকদ্রব্য আইনে মামলা দিয়ে রিয়নকে বরিশাল কারাগারে পাঠায়।

রিয়নকে মাদকদ্রব্য দিয়ে মামলায় জড়িয়ে জেলে দেয়ার প্রতিবাদে এলাকাবাসি ও তার সহপাঠিরা মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে এই মানববন্ধন করেছে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন সহপাঠি রায়হান, সাব্বির, শাকিল, নাজমুল, বায়েজিদ, নুরউদ্দিন ও সাত্তারসহ শতাধিক গ্রামবাসি।

এ সময় তারা বলেন, রিয়নকে কোন দিন সিগারেট খেতে দেখিনি। তাকে পরিকল্পিতভাবে ইয়াবা ট্যাবলেট দিয়ে ধরিয়ে দেয়া হয়েছে। তাই এর প্রতিবাদে আমরা মানববন্ধন করেছি। আমরা রিয়নের নিঃশর্ত মুক্তি দাবি করছি।

এ ব্যাপারে মেয়ের বাবা মনির হোসেন বেপারীর সাথে যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।

(এএসএ/এসপি/জুলাই ২৮, ২০১৮)