বাগেরহাট প্রতিনিধি : স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে বাগেরহাটে ৭দিনব্যাপী বিভিন্ন কর্মসুচি গ্রহন করেছে। রবিবার দুপুরে জেলা প্রশাসকের সন্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালনে সরকারী ভাবে এই কর্মসুচি প্রহন করা হয়।

বাগেরহাটের জেলা প্রশাসক তপন কুমার বিশ^াসের সভাপতিত্বে আলোচনা সভায় অংশ নেন, পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, জেলা আইনজীবী সমিতির সভাপতি ড. আজাদ ফিরোজ টিপু, জেলা আওয়ামী লীগ নেতা শেখ আজমল হোসেন প্রমুখ। সভায় জনপ্রতিনিধিসহ সকল সরকারী বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের প্রধানগণ উপস্থিত ছিলেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে বাগেরহাটে জাতীয় শোক দিবসে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর মুরালে পুষ্পস্তবক অর্পন, র‌্যালী, মিলাদ ও দোয়া মাহফিল, আলোচনা সভা, চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা, জেলা তথ্য অফিসের উদ্যোগে আগামী ১০ থেকে ১৫ আগষ্ট পর্যন্ত জেলার জনবহুল প্রত্যান্ত এলাকায় বঙ্গবন্ধুর জীবনীর উপর চলচিত্র প্রদর্শন করা ও শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আলোচনাসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে সরকারী ভাবে দিবসটি পালন করা করার সিদ্ধান্ত গৃহীত হয়।

(এসএকে/এসপি/জুলাই, ২৯, ২০১৮)