আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : দক্ষিণাঞ্চলের সর্ববৃহত চিকিৎসালয় বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করেছেন পরিচালক ডা. মো. বাকির হোসেন। এ সংক্রান্ত একটি সরকারী নির্দেশনা জারি করা হয়েছে।

পরিচালকের স্বাক্ষরিত ওই নির্দেশনায় বরিশাল প্রেসক্লাব এবং বরিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি-সাধারণ সম্পাদককে ইস্যুকৃত চিঠিতে উল্লেখ করা হয়েছে, কোন ব্যাক্তি সাংবাদিক পরিচয়ে হাসপাতালে রিপোর্ট সংগ্রহ করতে আসলে তারা পরিচালকের অনুমতি গ্রহন করেন না। সে কারনে অনেক ক্ষেত্রে হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীদের সাথে বাকবিতন্ডায় জড়িয়ে পরেন। এসকল অনাকাঙ্খিত বিষয় থেকে পরিত্রাণ পেতে শুধুমাত্র প্রেসক্লাবের সদস্যদের পরিচয়পত্র দেখিয়ে এবং পরিচালকের অনুমতি ছাড়া কেউ হাসপাতালে প্রবেশ করতে পারবে না। যদি কেউ এই নির্দেশনা অমান্য করে সংবাদ সংগ্রহ করার চেষ্টা করেন সেই সাংবাদিককে পুলিশের কাছে সোর্পদ করা হবে।

এ ব্যাপারে বরিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল বিশ্বাস বলেন, শেবাচিমের পরিচালক আসলে সাংবাদিক নিয়ে ভুলের জগতে রয়েছেন। তিনি যে সিদ্ধান্ত নিয়েছেন তা মোটেই তার এখতিয়ারে নেই। অবিলম্বে তার এই বক্তব্য প্রত্যাহার করা উচিত।

নিউজ এডিটরস্ কাউন্সিলের সাধারণ সম্পাদক সৈয়দ মেহেদী হাসান বলেন, পরিচালক নিজের দোষ আড়াল করতে সাংবাদিক প্রবেশে বিধি-নিষেধ আরোপ করছেন। তিনি এমন নির্দেশনা দিয়ে যে ধৃষ্ঠতা দেখিয়েছেন তা বিরল। প্রধানমন্ত্রী যেখানে অবাদ তথ্য প্রবাহের উপর জোড় দিচ্ছেন সেখানে পরিচালক উল্টো পথে হাটছেন। সরকারকে সহায়তা না করে পরিচালক সরকারকে বিপাকে ফেলার ষড়যন্ত্র করছেন।

(টিবি/এসপি/জুলাই, ২৯, ২০১৮)