স্টাফ রিপোর্টার : পরিবেশের ভারসাম্য রক্ষাই গাছের কোন বিকল্প নেই। 'গাছ লাগান পরিবেশ বাচাঁন' এই স্লোগান নিয়ে সাভার উপজেলা পল্লী কর্ম-সহায়ক সংস্থা (পিকেএসএফ) ও পল্লী মঙ্গল কর্মসূচি পিএমকের যৌথ উদ্যোগে বুধবার (২৫ জুলাই) থেকে শুরু হয়েছে বৃক্ষরোপন কর্মসূচি।

এ কর্মসূচির আওতায় ১০টি শিক্ষা প্রতিষ্ঠানে ৩০০র বেশী গাছ রোপণ করে দেয়া হবে। গাছের মধ্যে নিম, আম, কাঠাঁল, আমলকী, কাঠবাদাম, কদম, কৃঞচূড়া, মেহগনি, কড়াই, আমড়া ইত্যাদি গাছ দেয়া হবে।

জিরাবো প্রাথমিক সরকারি বিদ্যালয়ে প্রধান শিক্ষক জেসমীন আরা পারভিন বলেন, বৃক্ষ বন্ধু, বন্ধু মানুষের, বন্ধুর বৃদ্ধি, যত্ন সবই মানুষের হাতে, এমন মহৎ উদ্যোগে সহায়তার জন্য পিকেএসএফ ও পিকেএমকে স্বাগত জানাই।

তালীমুল উম্মাহ দাখিল মাদ্রাসা প্রধান শিক্ষক শাহীন আহমেদ বলেন, এটা খুবই ভাল উদ্যোগ। পিকেএসএফ ও পিএমকে'র সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মসূচির এই কার্যক্রমকে আমি ধন্যবাদ জানাই।

পিএমকের প্রোগ্রাম অফিসার আল-ইমরান বলেন, এই বৃক্ষরোপন কর্মসূচির গাছগুলো বড় হয়ে পরিবেশের উপকারে আসে আমাদের সেই চেষ্টা থাকতে হবে। তাছাড়া বৃক্ষরোপন করাই যথেষ্ট নয় পাশাপাশি গাছগুলো যাতে করে ঠিক মত বেড়ে ওঠে সেই পরিচর্যার জন্য ব্যবস্থা নেয়া হবে।

(এআই/এসপি/জুলাই, ২৯, ২০১৮)