বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাট-চিতলমারী- টুঙ্গিপাড়া আঞ্চলিক মহাসড়কের দীর্ঘ প্রতিক্ষার পর নির্মাণ কাজ শুরু হয়েছে। রবিবার সকালে চিতলমারী সদর ব্রীজ থেকে নির্মাণ কাজ শুরু করে ঠিকাদারী প্রতিষ্ঠান। 

এরআগে গত ২২ জুলাই আনুষ্ঠানিক ভাবে বাগেরহাট-চিতলমারী- টুঙ্গিপাড়া আঞ্চলিক মহাসড়কের নির্মাণ কাজের উদ্বোধন করেন বাগেরহাট -১ আসনের এমপি শেখ হেলাল উদ্দীনের ছেলে শেখ সারহান নাসের তন্ময়।গুরুত্বপূর্ণ এ মহসড়কটির নির্মাণ কাজ শেষ হলে বাগেরহাট সদর, চিতলমারী, কচুয়া, ফকিরহাট, মোল্লাহাট ও গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার মানুষের ভাগ্যেন্নয়নে এক নবদিগন্তের সূচনা হবে।

বাগেরহাট সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী মো. আনিসুজ্জামান মাসুদ জানান, ৪০ কিলোমিটার দীর্ঘ বাগেরহাট-চিতলমারী-টুঙ্গিপাড়া আঞ্চলিক মহাসড়কটি উন্নয়নে ১১২ কোটি টাকা ব্যয় হচ্ছে। ১৮ ফুট প্রশস্থ এই আঞ্চলিক মহাসড়কে এরমধ্যে ৫টি ব্রিজ ও ৮টি কালভার্ট নতুন করে নির্মাণ করা হচ্ছে। দরপত্র অনুযায়ী দৌলতপুর খুলনার ঠিকাদার প্রতিষ্ঠান মাহাবুব ব্রাদার্স প্রাইভেট লিমিটেড আঞ্চলিক মহাসড়কের ও খুলনার এম এন বিল্ডার্স ব্রিজ এবং কালভার্টের নির্মান কাজ করবে। আগামী বছরের ৩০ শে জুনের মধ্যে সকল নির্মাণ কাজ শেষ হবে বলেও তিনি জানান। এই আঞ্চলিক মহাসড়কটির নির্মাণ কাজ শেষ হলে এ অঞ্চলের মানুষের ভাগ্যেন্নয়নে পাশাপাশি রাজধানী ঢাকার সাথে সড়ক যোগাযোগ দ্রুত ও সহজতর হবে।

(এসএকে/এসপি/জুলাই, ২৯, ২০১৮)