মদন (নেত্রকোনা) প্রতিনিধি : সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলার জন্য অন্তর্ঘাতমূলক কর্মকান্ড ও ষড়যন্ত্র করার অপরাধে গোপন বৈঠক করায় উপজেলার জামায়াতের সাবেক আমির ও উপজেলা ভাইস চেয়ারম্যান রহুল আমিনসহ ২০ জনের নাম উল্লেখসহ ১০/১২ জন অজ্ঞাত নামা আসামি করে  এস আই মমতাজ উদ্দিন বাদী হয়ে মদন থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেন। 

মামলার আসামি মোঃ ফারুক উদ্দিন ভূঁইয়া মদন ঘটনা স্থল থেকে ,সার্জেন (অব) মোঃ সাইফুল ইসলাম আটপাড়া,মোঃ আব্দুর রাজ্জাক কেন্দুয়া,মোঃ সাইফুল ইসলাম কেন্দুয়া ও হাফেজ হায়দার আলী মোহনগঞ্জকে স্ব স্ব থানার সহযোগিতায় নিজবাড়ি থেকে গ্রেফতার করে সোমবার নেত্রকোনা কোর্ট হাজতে প্রেরণ করা হয়েছে।

থানা সূত্রে জানা যায়, রোববার উপজেলা ভাইস চেয়ারম্যান রহুল আমিনের কাজী অফিসে সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলার জন্য অন্তর্ঘাতমূলক কর্মকান্ড ও ষড়যন্ত্র করার গোপন বৈঠক চলাকালে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ ঘটনা স্থলে অভিযান চালিয়ে জামায়াত নেতা ফারুক উদ্দিন ভূইঁয়াকে আটক করে এবং ঘটনা স্থল থেকে ইসলামিক বই ৭টি ও তাদের ব্যবহৃত ৩টি মোটর সাইকেল জব্দ করে। এ সময় বাকী জামায়াত নেতারা পালিয়ে যায়। গ্রেফতারকৃত জামায়াত নেতা ফারুকের স্বীকার উক্তিতে বাকী আসামীদের গ্রেফতার করা হয়।

মামলার বাদী ও তদন্তকারী কর্মকর্তা এস আই মমতাজ উদ্দিন জানান, জামায়াত নেতারা গোপন বৈঠক করায় ২০ জনকে আসামি করে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫ (৩)২৫-ঘ ধারায় একটি মামলা হয়েছে এবং গ্রেফতারকৃতদের প্রত্যেককে ৫দিনের রিমান্ড চাওয়া হয়েছে।

(এএমএ/এসপি/জুলাই ৩০, ২০১৮)