আমতলী (বরগুনা) প্রতিনিধি : বরগুনা জেলা সদর ও আমতলী উপজেলার বিভিন্ন বিদ্যালয়ে সোমবার দুর্নীতি দমন কমিশন-দুদকের উদ্যোগে ও দুর্নীতি প্রতিরোধ কমিটি-দুপ্রক’র আয়োজনে মতবিনিময় সভা, শিক্ষা উপকরণ বিতরন ও সততা স্টোর চালুর জন্য অর্থ সহায়তা (অনুদান) প্রদান করা হয়েছে।

দুর্নীতি দমন কমিশন পটুয়াখালী সমন্বিত কার্যালয়ের উদ্যোগে সোমবার সকালে বরগুনা সদর উপজেলার মাইঠা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে খাতা, স্কুল ব্যাগ, স্কেল (রুলার) বিতরন করা হয়েছে। বরগুনা কলেজিয়েট স্কুলে সসতা স্টোর স্থাপনের জন্য ২০ হাজার টাকা অনুদান প্রদান করা হয়েছে।

দুপুরে আমতলী উপজেলার কেওয়াবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ে সততা স্টোরের জন্য আনুষ্ঠানিকভাবে ২০ হাজার টাকা প্রদান করা হয়। পরে গোজখালী মাধ্যমিক বিদ্যালয়ে মতবিনিময় সভা ও শিক্ষা উপকরণ বিতরন করা হয়। এসকল কর্মসূচীতে প্রধান অতিথি ছিলেন দুর্নীতি দমন কমিশন পটুয়াখালী সমন্বিত কার্যালয়ের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম।

গোজখালী মাধমিক বিদ্যালয়ে মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন আমতলী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি-দুপ্রক’র সভাপতি অধ্যক্ষ একেএম ইউনুস আলী খান। স্বাগত বক্তব্য রাখেন দুপ্রকের সাধারন সম্পাদক এবং বাংলাদেশ সংবাদ সংস্থা-বাসস’র জেলা প্রতিনিধি একেএম খায়রুল বাশার বুলবুল। বক্তব্য রাখেন আমতলী প্রেসক্লাবের সাধারন সম্পাদক সৈয়দ নুহু উল আলম নবীন, সাংবাদিক এমএ সাঈদ খোকন, স্কুল শিক্ষক রেজাউল করিম প্রমুখ।

বিদ্যালয়গুলোতে শিক্ষক ও শিক্ষার্থীরা আনুষ্ঠানিকভাবে দুর্নীতি বিরোধী শপথ গ্রহন করেছে।

(এন/এসপি/জুলাই ৩০, ২০১৮)