স্টাফ রিপোর্টার : পাঁচ দফা দাবিতে বিক্ষোভ মিছিল করেছে কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। আন্দোলন শুরুর পর আটক শিক্ষার্থীদের নিঃশর্ত মুক্তি, আন্দোলনকারীদের ওপর হামলার বিচার, কোটা সংস্কারের প্রজ্ঞাপন জারিসহ পাঁচ দফা দাবিতে এ বিক্ষোভ করেন তারা।

মঙ্গলবার দুপুরে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে এ মিছিল বের করা হয়।

এতে নেতৃত্ব দেন কোটা সংস্কার আন্দোলনকারীদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নূর। তিনি বলেন, আমরা কোনো অন্যায় করিনি, একটা যৌক্তিক দাবিতে আন্দোলন করেছিলাম। আমাদের ওপর কেন হামলা হবে?

নূর বলেন, ঢাবি প্রশাসন দলীয় রাজনীতির কারণে কোনো প্রতিবাদ করছে না। তাদের সামনে তাদের সন্তানদের কুকুরের মতো মারা হচ্ছে, শহীদ মিনারে শিক্ষকদের লাঞ্ছিত করা হচ্ছে, আমাদের বোনদের ধর্ষণের হুমকি দেয়া হচ্ছে। আমরা কি এতই অন্ধকার যুগে ফিরে গেছি যে তারপরেও আমরা কোনো প্রতিবাদ করবো না?

আন্দোলকারী শিক্ষার্থীদের উদ্দেশে নূর বলেন, সন্ত্রাসীদের ভয়ে আপনারা থামবেন না। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যদি সন্ত্রাসীদের ভয়ে অন্যায়ের প্রতিবাদ না করে থেমে যায় তবে এ জাতি ধ্বংস হয়ে যাবে।

(ওএস/এসপি/জুলাই ৩১, ২০১৮)