গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর গলাচিপা উপজেলার চরবিশ্বাস ইউনিয়নের ৮নং ওয়ার্ডের প্রভাবশালীদের হাতে ৭ জন লাঞ্চিত হয়েছে । 

এলাকাবাসী এদেরকে উদ্ধার করে গলাচিপা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। হাসপাতালের কর্মরত ডাক্তার মোস্তফা সিকদার দুজনকে আশংকা জনক দেখে বরিশাল শের-ই- বাংলা মেডিকেল হাসপাতাল ও ঢাকা রেফার করেন।

আহতরা হলেন, জহুরা বেগম (৪৫), ইউসুফ চৌকিদার (৩০), মিজান চৌকিদার (২৮), খাদিজা বেগম (২৫), রহিমা বেগম (৩৫), সুজা উদ্দিন চৌকিদার (৩৮), ছলেমান গাজী (৪৮)। এ বিষয়ে ইউছুপ চৌকিদার জানান প্রতি বছর জমি-জমাকে কেন্দ্র করে আমাদের একই বাড়ীর সোহেল চৌকিদার, মাহাতাব চৌকিদার, মোঃ ফারুক সরদার, বাদশা ওরফে বাছেদ, কবির সিকদার, ছায়েম, ইব্রাহিম, সোহান চৌকিদার, বজলু হাওলাদার সহ আরো নাম না জানা ৭/৮ জন একত্রিত হয়ে গত ২৬/০৭/২০১৮ ইং তারিখ রোজ বৃহস্পতিবার দুপুর আনুমানিক ১২টার দিকে আমাদের পৈত্রিক জমিতে বসে আমাদেরকে মারধর করে। পরে আমাদের ডাক চিৎকারে এলাকাবাসী এসেপরলে মারধরকারীরা পালিয়ে যায়। আমাদেরকে এলাকাবাসী উদ্ধার করে গলাচিপা হাসপাতালে ভর্তি করে।

এ বিষয়ে জহুরা বেগম বলেন, ওরা আইন কানুন কিছুই মানেনা, গায়ের জোরে চলে, আমাদেরকে বেদম মারধর করেছে, আমরা ওদের বিচার চাই।

ছলেমান গাজী প্রতিবেদককে জানান প্রতিবছর ধানের মৌসুম আসলেই উদের উৎপাত বেড়ে যায়। ওদেরকে কেউ দামাতে পারে না। আমাদের পৈত্রিক সম্পত্তি গায়ের জোরে খাওয়ার চেষ্টা করছে। এই ব্যাপারে একাধিকবার ইউপি চেয়ারম্যান বাবুল মুন্সীকে জানালেও কোন সুরহা পাইনি। জমির বিবরনঃ মৌজা- চর আগস্তি, জে.এল নং-১৬৭, খতিয়ান নং- ১৭২ এর ১৪৬৮ নং জমির দাগের মধ্যে। এ বিষয়ে ইউপি সদস্য মোসলেম গাজীর কাছে জানতে চাইলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়। এই বিষয়ে গলাচিপা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করবেন বলে ভুক্তভোগী পরিবারটি জানায়।

(এসডি/এসপি/জুলাই ৩১, ২০১৮)